বগুড়ায় করোনা সন্দেহে আইসোলেশন ইউনিটে ভর্তি ২ জন
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৯:৪০
বগুড়ায় করোনা সন্দেহে আইসোলেশন ইউনিটে ভর্তি ২ জন
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে দুই ব্যক্তিকে ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে।


রবিবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৩টায় তাদের আইসোলেশনে রূপান্তরিত হওয়া ওই হাসপাতালে ভর্তি করা হয়।


এদের মধ্যে একজনের বয়স ২৫ বছর এবং অপরজন ৪৫ বছর। ২৫ বছর বয়সী যুবককে ভর্তি করা হয় দুপুর ৩টার দিকে। তার বাড়ি খুলনায়। আর দ্বিতীয় ব্যক্তিকে ভর্তি করা হয় বিকেল সাড়ে ৪টায়। তার বাড়ি বগুড়ার ধুনট উপজেলায়।


বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, দুই রোগীরই শ্বাসকষ্ট রয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে সোমবার তাদের নমুনা সংগ্রহ করা হবে।


তিনি আরো জানান, কুমিল্লার একটি প্রতিষ্ঠানে চাকরি করা ২৫ বছর বয়সী যুবকের বাড়ি খুলনায়। তার বাবা চাকরির সুবাদে বগুড়ায় বসবাস করেন। ওই যুবক ১৪ দিন আগে বগুড়ায় আসেন। তখন থেকেই তার জ্বর ও কাশি ছিল। তবে এখন তার জ্বর নেই, শুধু শ্বাসকষ্ট রয়েছে। রবিবার বেলা ৩টার দিকে তিনি তার এক বোনকে নিয়ে হাসপাতালে আসেন।


‘প্রাথমিকভাবে যেটুকু জানতে পেরেছি যে, তিনি কুমিল্লায় যে এলাকায় কর্মরত সেখানে বিদেশফেরত লোকজনদের আনাগোনা ছিল। সে থেকেই সন্দেহ করছি বলে ওই চিকিৎসক জানান।


এছাড়াও অপর ব্যক্তি বগুড়ার ধুনটের ওই বাসিন্দা শনিবার ঢাকা থেকে বাড়ি ফেরেন। তার শরীরে কোন জ্বর নেই। তবে শ্বাসকষ্ট রয়েছে। তবে তিনি রবিবার প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শজিমেক হাসপাতাল থেকে পাঠানো রোগীকে বিকেল সাড়ে ৪টার দিকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। এখনো নমুনা সংগ্রহ করা হয়নি। পরে সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


এ বিষয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারি পরিচারক ডা. আব্দুল ওয়াদুদ জানান, শ্বাসকষ্ট থাকায় ওই রোগীকে পরে করোনা আইসোলেশন ইউনিট হিসেবে মোহাম্মদ আলী হাসপাতালে (আইসোলেশন ইউনিট) স্থানান্তর করা হয়।


বিবার্তা/আলম/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com