সামাজিক দূরত্ব বজায় রাখতে নবীগঞ্জে ব্যতিক্রমী উদ্যোগ
প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ২২:২৫
সামাজিক দূরত্ব বজায় রাখতে নবীগঞ্জে ব্যতিক্রমী উদ্যোগ
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে নিষেধ করেছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের সামগ্রীর দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। অতি প্রয়োজনে বের হলেও সামাজিক দূরত্ব বজার রেখে চলাচল করতে বলা হয়েছে।


এদিকে, ফার্মেসি ও নিত্যপ্রয়োজনীয় দোকানের ক্রেতাদের নিরাপদ দুরত্বে রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা প্রশাসন। ফার্মেসি, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ৩ ফুট দুরত্ব রেখে রঙ দিয়ে এমন চিহ্ন অঙ্কন করেছে করে সামাজিক সংগঠন 'দ্যা রিলেশন টু পিপল' ও 'এক মুঠো হাসি' এর সদস্যরা।


বৃহস্পতিবার(২৬ মার্চ) বিকেলে নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে রঙ দিয়ে রেখা অঙ্কন কার্যক্রমের উদ্বোধন করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল।


ক্রেতারা যাতে নিরাপদ দুরত্বে থেকে ওষুধ ও অন্যান্য জিনিস ক্রয় করতে বাধ্য হন এজন্য এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দুই সংগঠনের সদস্যরা পুরো শহরের সকল জরুরি ব্যবসা প্রতিষ্ঠানের সামনে রঙ দিয়ে এমন চিহ্ন অঙ্কন করেন।


সরজমিনে দেখা গেছে- ওই চিহ্নের মধ্যে দাঁড়িয়ে ছিলেন ক্রেতারা। একটি বৃত্ত ফাঁকা হলেই পরের জন এগিয়ে যান সামনের বিত্তে। এভাবেই নবীগঞ্জ শহরের বিভিন্ন ফার্মেসিতে ওষুধ কিনতে দেখা গেছে সবাইকে।


এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, নবীগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ফার্মেসি ও জরুরি পণ্যের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দোকানের ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ওইসব দোকানের সামনে সাদা রঙের প্রলেপ দিয়ে রেখা অঙ্কন করে দেয়া হয়েছে। যাতে করে কারো সাথে কারো সংস্পর্শ না ঘটে।


তিনি বলেন, এ ধরনের উদ্যোগ সকলের জন্য অনুসরনীয় ও অনুকরণীয়। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসাধারণ এই নিয়ম মানলে সামাজিক দুরত্ব নিশ্চিত হবে ও করোনা ভাইরাস সংক্রমণ বন্ধ হবে।


বিবার্তা/ছনি/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com