পঞ্চগড়ে হোম কোয়ারেন্টিনে আরো ১৮ জন, প্রচারণায় সেনাবাহিনী
প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৬:৫৮
পঞ্চগড়ে হোম কোয়ারেন্টিনে আরো ১৮ জন, প্রচারণায় সেনাবাহিনী
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ে গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত আরো ১৮ ব্যাক্তিকে হোম কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে। অন্যদিকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ৩২১ জনের।


বৃহস্পতিবার (২৬ মার্চ) জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, বর্তমানে ৩৬৮ জন হোম কোয়ারেন্টেইনে রয়েছে বলে জানান। গত ১৬ মার্চ হতে এ পর্যন্ত জেলায় ৬শত ৮৯ জন ব্যাক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। বিদেশ ফেরত বেশির ভাগ ব্যাক্তিই ভারত থেকে পঞ্চগড়ে এসেছেন।


এছাড়াও সৌদি আরব, দুবাই, দক্ষিন কোরিয়া, আমেরিকা ফেরত ব্যাক্তিরাও হোম কোয়ারেন্টিনের অধীনে আছেন।


করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে পঞ্চগড় জেলা প্রশাসন কর্তৃক ঘোষণা করায় উপজেলার বিভিন্ন দোকান-পাট বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শহর ফাঁকা হয়ে গেছে। লোকজনের চলাচল কম। এছাড়া যানবাহন চলাচলও বন্ধ। তবে শুধু ঔষধের দোকান, খাদ্য সামগ্রী, কনফেকশনারী দোকান খোলা রয়েছে। সেনাবাহিনীর সদস্যরা পুরো জেলা জুড়ে করোনা প্রতিরোধে বিভিন্ন সচেতনতামূলক প্রচার প্রচার চালাচ্ছেন।


এদিকে করোনা আক্রান্ত সন্দেহে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আইসোলশনে রাখা এক ব্যাক্তির স্বাস্থ্যের উন্নতি হয়েছে বলে জানা গেছে। আইসোলশনে থাকা ওই ব্যাক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছে । সন্দেহজনক আক্রান্ত ওই ব্যাক্তি মাদারিপুর থেকে ভায়রার বাসায় বেড়াতে এসেছিলেন।


জানা গেছে, আসাদুজ্জামান রাব্বি (২৬) নামের ওই ব্যাক্তি মাদারিপুর জেলার কালকিনি উপজেলার কোয়েরাইয়া গ্রামের আদিল উদ্দিন শরীফের ছেলে। গত ২০ মার্চ তিনি পঞ্চগড়ে আসেন।


বিবার্তা/গোফরান/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com