কুড়িগ্রামে হোম কোয়ারেন্টিন ৩১০ জন
প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৬:৪৬
কুড়িগ্রামে হোম কোয়ারেন্টিন ৩১০ জন
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় ২০ জনসহ বিদেশ ফেরত ৩১০ জনকে হোম কোয়ারেন্টিন রাখা হয়েছে। এদের মধ্যে ১৪৩ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে।


বৃহস্পতিবার (২৬ মার্চ) কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, বিদেশ ফেরত যাদেরকে পাচ্ছি তাদেরকেই হোম কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে। যারা হোম কোয়ারেন্টিন রয়েছে তার শারীরিক অবস্থা ভালো রয়েছে।


তিনি জানান, ইতালি, সৌদি আরব, দুবাই, কাতার, কুয়েত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, ভারতসহ বিভিন্ন দেশ থেকে এ পর্যন্ত ৫৪০ জন প্রবাসী বাংলাদেশী কুড়িগ্রামের ৯ উপজেলার বিভিন্ন উপজেলায় ফিরে এসেছেন।


অন্যদিকে করোনা সংক্রমন ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকারি নির্দেশনা মেনে যে সব শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে তাদের জন্য জেলায় ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এছাড়াও দুস্থদের জন্য সরকারের যে নিয়মিত সহযোগিতা রয়েছে তা প্রদান করা হবে।


জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, করোনাভাইরাস বিস্তার রোধে কর্মহীন ও শ্রমজীবি মানুষের জন্য ১০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। যা জেলার ৯ উপজেলায় তালিকা তৈরি করে বিতরণ করা হবে।


বিবার্তা/সৌরভ/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com