নবীগঞ্জে বিয়ের আয়োজন ভেঙে দিল প্রশাসন
প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১১:০৩
নবীগঞ্জে বিয়ের আয়োজন ভেঙে দিল প্রশাসন
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস আতঙ্ক যখন গোটা বিশ্ব স্তব্ধ তখন হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামে চলছিল বিয়ের রমরমা আয়োজন। বিয়ে বাড়িতে উৎসবের অংশ হিসেবে পুরোধমে চলছিল গান-বাজনা। আর ঠিক সেই মুহুর্তে করোনাভাইরাস প্রতিরোধে জন সচেতনতার অংশ হিসেবে বিয়ের আয়োজন বন্ধ করে দেয় প্রশাসন। সেই সাথে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কোনো ধরণের অনুষ্ঠান না করার শর্তে মুচলেকায় রক্ষা পায় কনে পক্ষ।


বুধবার (২৫ মার্চ) রাত ১১টার দিকে উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামে নেকরাজ মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।


জানা যায়, উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামের নেকরাজ মিয়ার মেয়ের সাথে একই উপজেলার পানিউমদা ইউনিয়নের রোকনপুর গ্রামের বাদশা মিয়ার ছেলের বিয়ে সোমবার (৩০ মার্চ) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিয়ের আয়োজন হিসেবে কনের বাড়ি কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামে চলছিল বিয়ের রমরমা আমেজ-উৎসব। মাইক-স্পীকার দিয়ে উচ্চ আওয়াজে চলছিল গান-বাজনা। সরকারি বিধি নিষেধ অমান্য করে এমন গণসমাবেশ আয়োজনের খবর পায় প্রশাসন।


বুধবার রাত ১১টার দিকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল ও নবীগঞ্জ থানার ওসি মো. আজিজুর রহমানের নির্দেশে এসআই সমীরণ চন্দ্র দাশের নেতৃত্বে একদল পুলিশ বিয়ে বাড়িতে পৌঁছে মাইক-স্পীকারের গান-বাজনা বন্ধ করেন এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বিয়ে, গায়ে-হলুদ কিংবা কোনো আয়োজন না করা শর্তে মুচলেকা দেন কনের বাবা নেকরাজ মিয়া।


এব্যাপারে নবীগঞ্জ থানার এসআই সমীরণ চন্দ্র দাশ বলেন, করোনাভাইরাসের কারণে সব ধরণের সভা-সমাবেশ,গণ জমায়েত ও গণ সমাবেশ করতে নিষেধ করা হলেও এনাতাবাদ গ্রামে বিয়ের উৎসবের অংশ হিসেবে উচ্চ সাউন্ডে গান-বাজনা চলছিল। খবর পেয়ে আমরা সেখানে গিয়ে গান-বাজনা বন্ধ করি।


এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, করোনাভাইরাস প্রতিরোধে এতো মাইকিং এতো সচেতনতা মূলক প্রচার প্রচারণা এবং নিষেধাজ্ঞা থাকার পরও এনাতাবাদ গ্রামে বিয়ের আয়োজনের অংশ হিসেবে মাইক-স্পীকার দিয়ে উচ্চ সাউন্ডে গান-বাজনার আয়োজন করা হয়। পরে আমরা খবর পেয়ে সেখানে একদল পুলিশ পাঠাই। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গান-বাজনা বন্ধ করে দেয়। এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কোনো ধরণের অনুষ্ঠান আয়োজন করবে না শর্তে কনের পিতা মুচলেকা দিয়েছেন।


বিবার্তা/সনি/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com