জীবাণুনাশক ছিটানো অব্যাহত রেখেছে ডিএনসিসি
প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৮:০৭
জীবাণুনাশক ছিটানো অব্যাহত রেখেছে ডিএনসিসি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে রাজধানীর বিভিন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো অব্যাহত রেখেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) । বুধবার (২৫ মার্চ) রাজধানীর বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামন এবং উন্মুক্ত স্থানে ওয়াটার বাউজারের সাহায্যে তরল জীবাণুনাশক ছিটানো হয়েছে।


এসব স্থান ছাড়া বিভিন্ন অবকাঠামো এবং সড়কে থাকা যানবাহনেও জীবাণুনাশক প্রয়োগ করা হয়েছে। আজ ৫টি ওয়াটার বাউজারের সাহায্যে ৮০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রায় ১২ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়।



যেসব এলাকায় ছিটানো হয়েছে তা হলো- উত্তরা ১১, ১২, ১৩ এবং ১৪ নম্বর সেক্টর, মিরপুর এলাকার সেকশন ২, ১০, ১৩ এবং ১৪, মগবাজার, বাংলামোটর, গুলশান, বসুন্ধরা, আমিনবাজার ও গাবতলি, আগারগাঁও।



শুধু সড়ক বা উন্মুক্ত স্থানই না বরং জনগণ যাতায়াত করে এমন সকল অবকাঠামোতেও জীবাণুনাশক দেয়া হচ্ছে। যেমন ফুটওভারব্রিজে, যাত্রী ছাউনিতে। যেখানে ওয়াটার বাউজার দিয়ে ছিটানো যায় না সেখানে হ্যান্ড স্প্রে এবং হুইলব্যারো মেশিনের সাহায্যে জীবাণুনাশক দেয়া হচ্ছে। সড়কে থাকা বিভিন্ন যানবাহন, গণপরিবহনে, বাস টার্মিনালগুলোতেও স্প্রে করা হচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।



প্রসঙ্গত, ডিএনসিসি গত রবিবার (২২ মার্চ) থেকে পাঁচটি ওয়াটার বাউজারের সাহায্যে তরল জীবাণুনাশক প্রয়োগের কার্যক্রম শুরু করেছে। এ পর্যন্ত মোট ২ লক্ষ ৩০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রধান সড়ক, উন্মুক্ত স্থান এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে স্প্রে করেছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ডিএনসিসির এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা গেছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com