দিনাজপুরে হোম কোয়ারেন্টিনে ৩৮৩ জন
প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৬:০০
দিনাজপুরে হোম কোয়ারেন্টিনে ৩৮৩ জন
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৭৩জন হোম কোয়ারেন্টাইনের আওতায় এনেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে দিনাজপুরে ৩৮৩ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। জানা গেছে, তাদের অধিকাংশই বিদেশ ফেরত প্রবাসী।


দিনাজপুর জেলা সিভিল সার্জন মো. আব্দুল কুদ্দুস বলেন, স্বাস্থ্য বিভাগ জেলায় সার্বক্ষনিক মনিটরিং চালিয়ে যাচ্ছে। নতুন করে কেউ বিদেশ থেকে আসলে বা কারো জ্বর, সর্দি দেখা দিলে দ্রুত আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।


সিভিল সার্জেন আরো জানান, বর্তমানে ২ জন প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রয়েছে, আর বাকি ৭ জন হোম কোয়ারেন্টাইন থেকে অব্যহতি পেয়েছেন। হোম কোয়ারেন্টাইন থেকে কেউ যেনো বাইরে ঘোরাফেরা না করতে পারে সেদিকেও আমরা লক্ষ্যও রাখছি। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।


মো. আব্দুল কুদ্দুস জানান, বিদেশ ফেরত মোট ৩ হাজার ২২ জন হলেও এরা বেশিরভাগই হোম কোয়ারেন্টাইনে নেই। তবে, এদের মধ্যে সাড়ে ৬০০ জনের এখন হোম কোয়ারেন্টিনের সময় শেষ হয়েছে। বাকি যারা আত্মগোপন করে আছেন, প্রশাসন তাদের খুঁজে বের করতে মাঠে নেমেছে। তাদের আইনের আওতায় আনার কথাও ভাবা হচ্ছে। কারণ,তাদের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ানোর আশংকাই বেশি রয়েছে।


বিবার্তা/শাহ্ আলম/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com