প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন ১২শ প্রবাসী, আতঙ্কিত ঝিকরগাছাবাসী
প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৩:৪১
প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন ১২শ প্রবাসী, আতঙ্কিত ঝিকরগাছাবাসী
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরের ঝিকরগাছায় বিদেশ ফেরত ১২শ প্রবাসী হোম কোয়ারেন্টিন আইন না মেনে প্রকাশ্যে ঘুরে বেড়ানোর অভিযোগ উঠেছে। আতঙ্কে স্থানীয়রা থানায় ফোন করলেও থানা থেকে উপজেলা স্বাস্থ্য বিভাগে জানাতে বলা হচ্ছে। তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য করা হবে জানিয়ে দায় সেরেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।


জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণের পর উপজেলার বাঁকড়া এলাকায় অনেক নাগরিক ইতালি, মালয়েশিয়া, বাহরাইনসহ বিভিন্ন দেশ থেকে বাড়ি এসেছেন। কিন্তু তারা কোয়ারেন্টিন আইন না মেনে অবাধে হাট-বাজারে ঘুরে বেড়াচ্ছেন। এতে সাধারণ মানুষের মাঝে দেখা দিয়েছে চরম আতঙ্ক।


নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়দের কয়েকজন জানান, বাঁকড়া বাজারে ইতালি ও মালয়েশিয়া ফেরতদের দেখে থানায় ফোন করলে তারা ঝিকরগাছা স্বাস্থ্য বিভাগে জানানোর কথা বলেছে।


ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাবিবুর রহমান জানান, জেলা প্রশাসক প্রত্যেক উপজেলা চেয়ারম্যান ও তার সদস্য, স্বাস্থ্য কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও তাদের সদস্যসহ দায়িত্বশীল ব্যক্তিদের নিয়ে জরুরি সভা করেছেন। প্রত্যেক উপজেলায় প্রশাসনিক কর্মকতা ও ইউনিয়নের চেয়ারম্যানদের অধীনে একটি করে কমিটি গঠন করা হবে। তাদের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে।


তিনি বলেন, গোটা উপজেলায় মোট ১২শ বিদেশফেরত মানুষ রয়েছেন। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা তাদের তালিকা করবেন এবং স্বাস্থ্য বিভাগের অফিসে জমা দেবেন। এই তালিকা পাওয়ার পর আমরা ব্যবস্থা নেব। সবাইকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হবে। এটা আমাদের ১৫ দিনের একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জে সকল নাগরিককে সহযোগিতা করতে হবে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com