সাতক্ষীরায় বিদেশ ফেরত ৮৮৬৮, কোয়ারেন্টাইনে ১৬৯ জন
প্রকাশ : ২০ মার্চ ২০২০, ১৫:৫৩
সাতক্ষীরায় বিদেশ ফেরত ৮৮৬৮, কোয়ারেন্টাইনে ১৬৯ জন
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় নতুন করে বিদেশ ফেরত আরো ৮২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত ১৬৯ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া জেলার শ্যামনগর উপজেলার দাতনিখালী গ্রামের এসএম সুলতান মাহমুদ সুজনকে সদর হাসপাতাল আইসোলেশানে নেয়া হয়েছে। তবে, পুলিশের তথ্য অনুযায়ী গত ১৮ দিনে সাতক্ষীরায় ৮ হাজার ৮৬৮ জন বিদেশ থেকে এসেছেন। এদের বেশিরভাগই ভারতীয় নাগরিক। তাদের ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে।


ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইনে না থেকে ঘোরাঘুরি করার জন্য সাতক্ষীরার কামালনগরের মালদ্বীপ ফেরত কামরুজ্জামানকে ১০ হাজার টাকা, শ্যামনগরের গোপালপুরের কুয়েত ফেরত রঞ্জু ইসলামকে ৫ হাজার টাকা ও সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের হাজিপুর গ্রামের ইতালি ফেরত মাহিদুর রহমানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তাদের বাধ্যতামুলক ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।


পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, সাতক্ষীরায় ১ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত মোট ৮ হাজার ৮৬৮ জন লোক বিদেশ থেকে সাতক্ষীরায় এসেছেন। এদের প্রায় ৮০ শতাংশ এসেছেন ভারত থেকে।


জেলা পুলিশ ওই তালিকা অনুযায়ী সার্বিক খোঁজ নিচ্ছেন। বিদেশ ফেরত সবাইকে মনিটর করার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে নির্দেশ দেয়া হয়েছে।


জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, করোনাভাইরাসের কারণে সাতক্ষীরার শ্যামনগরের আকাশলীনা, দেবহাটার রূপসী ম্যানগ্রোভসহ সাতক্ষীরা জেলার সকল পর্যটন এলাকা বন্ধ ঘোষণা করা হয়েছে। জনসাধারণকে পর্যটন এলাকায় না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। একই সাথে জেলায় সকল ধরনের সভা সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠানসহ সকল প্রকার গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও জরুরি সভাসহ নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে।


বিবার্তা/সেলিম/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com