শিরোনাম
করোনা আতঙ্কে বরিশালের বাণিজ্যমেলা বন্ধ
প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১৪:১৫
করোনা আতঙ্কে বরিশালের বাণিজ্যমেলা বন্ধ
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উদ্বোধনের দুইদিনের মধ্যেই করোনাভাইরাস আতঙ্কে বরিশাল আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ করে দেয়া হয়েছে।


জেলা প্রশাসকের নির্দেশে বরিশাল নদী বন্দর কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে মেলা বন্ধ করেন। সোমবার (১৬ মার্চ) সকালে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এই তথ্যের সত্যতা স্বীকার করেছেন।


জেলা প্রশাসক বলেন, দেশে করোনাভাইরাস নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এজন্য সভা-সমাবেশ এবং গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। তার মধ্যেই নিষেধাজ্ঞা থাকা সত্তেও বরিশাল আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু করা হয়েছিলো। বিষয়টি নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে বরিশাল আন্তর্জাতিক বাণিজ্যমেলা রবিবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত মেলা বন্ধ থাকবে।


বিআইডব্লিউটিএ’র বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার বলেন, মেলার জন্য অনেক আগেই বিআইডব্লিউটিএ’র মেরিন ওয়ার্কসপ মাঠ ব্যবহারের অনুমতি দেয়া হয়েছিলো। কিন্তু বর্তমান পরিস্থিতিতে মেলার জন্য মানুষের ক্ষতি হবে ভেবে রবিবার দুপুরে জেলা প্রশাসকের নির্দেশে মেলা বন্ধ করে দিয়েছি।


উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় মসজিদে দোয়া-মোনাজাতের মধ্যদিয়ে বরিশাল আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন করা হয়। দেশের চলমান পরিস্থিতিতে এ মেলা শুরুর বিষয়টি নিয়ে সচেতন বরিশালবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। অতঃপর বরিশাল আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ করে দেয়া হয়।


বিবার্তা/জসিম/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com