গাজীপুরে চার ইটভাটা মালিককে ২০ লাখ টাকা জরিমানা
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫১
গাজীপুরে চার ইটভাটা মালিককে ২০ লাখ টাকা জরিমানা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজীপুরে বায়ুদূষণবিরোধী অভিযান চালিয়ে চারটি ইটভাটার মালিকদের ২০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। এসময় চারটি ইটভাটা ভেঙে ফেলা হয়।


বুধবার (২৬ ফেব্রুয়ারি) প‌রি‌বেশ অ‌ধিদফতরের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট কাজী তামজীদ আহ‌মেদের নেতৃত্বে গাজীপুরের শ্রীপুর উপজেলার বর্মী এলাকায় এই অভিযান পরিচালনা করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন পরিবেশ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা দীপংকর বর।


তিনি জানান অভিযানে গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদফতরের উপপ‌রিচালক মো. আব্দুস সালাম সরকার, রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহিদ ও দিলরুবা আক্তার উপস্থিত ছিলেন। এই অভিযানে গাজীপুরে র‍্যাব-১ ও গাজীপুর জেলা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বায়ু দূষণের অভিযোগে বর্মী এলাকার হুমায়রা ব্রিকস-১, হুমায়রা ব্রিকস-২, শ্রাবণ ব্রিকস, আনাস বাসার ব্রিকসকে ভেকু মেশিনের সাহায্যে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। একইসঙ্গে ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। ইটভাটাগুলোর মধ্যে হুমায়রা ব্রিকস-১ ও হুমায়রা ব্রিকস ২-কে ছয় লাখ টাকা ক‌রে এবং আনাস বাসার ব্রিকসকে পাঁচ লাখ টাকা ও শ্রাবণ ব্রিকসকে তিন লাখ টাকা জ‌রিমানা করা হয়েছে।


নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ বলেন, বায়ুদূষণ রোধে প্রায় প্রতিদিনই আমরা অভিযান পরিচালনা করছি। এই অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com