সরকার শিশু স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে যাচ্ছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ২২:২০
সরকার শিশু স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে যাচ্ছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
ফাইল ছবি
মেহেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকার শিশু স্বাস্থ্য সুরক্ষায় কাজ করে যাচ্ছে। এ অগ্রগতির ধারা অব্যাহত রেখে শিশু স্বাস্থ্য সুরক্ষায় আমাদের আরো এগিয়ে যেতে হবে।


শনিবার (২২ ফেব্রুয়ারি) মেহেরপুর জেলা কালেক্টরেট প্রাঙ্গণে মহিলা বিষয়ক অধিদফতর কর্তৃক পরিচালিত “কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল” কর্মসূচির আওতায় হেলথ ক্যাম্প উদ্বোধনকালে তিনি একথা বলেন।


তিনি বলেন, শিশু স্বাস্থ্যের প্রতি অনেক বেশি গুরুত্ব দিতে হবে। কেননা শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। সুস্থ মা ও সুস্থ সন্তান না থাকলে দেশের অগ্রগতি সম্ভব হয় না।


ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে জাতিসংঘ ঘোষিত শিশু মৃত্যুহার ও মাতৃমৃত্যু হার হ্রাসের এমডিজি লক্ষ্যমাত্রা আমরা নির্দিষ্ট সময়ের আগেই অর্জন করতে সক্ষম হয়েছি। এই অর্জন ধরে রেখে শিশু মৃত্যুহার ও মাতৃ মৃত্যুহার আরো কমিয়ে আনতে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। শিশুদের সুস্থ-সবলভাবে গড়ে তুলতে হলে পুষ্টিকর খাবার প্রয়োজন। এজন্য মায়েদেরকে পুষ্টি সম্পর্কে সচেতন হতে হবে।


প্রতিমন্ত্রী বলেন, মেহেরপুর হবে উন্নয়নের জনপদ। মেহেরপুরের উন্নয়নের ইতিমধ্যে অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। প্রয়োজন অনুযায়ী এ অঞ্চলের বিভিন্ন রাস্তা চার লেন করা হবে। মেহেরপুর শহরে শিশুদের বিনোদনের জন্য শিশু পার্ক ও চিড়িয়াখানা তৈরি করা হবে।


মেহেরপুরের ডিসি আতাউল গনির সভাপতিত্বে পুলিশ সুপার এস এম মুরাদ আলিসহ জেলার শীর্ষ স্থানীয় অন্য কর্মকর্তারা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com