হজ নিয়ে কটূক্তি, কথিত পীর কারাগারে
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০০
হজ নিয়ে কটূক্তি, কথিত পীর কারাগারে
ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কিশোরগঞ্জের ভৈরবের গুলে মদিনা দরবার শরীফের পরিচালক কথিত পীর আবুল বাশার আল কাদরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।


ওমরাহ হজ নিয়ে কটূক্তি এবং ইসলাম ধর্মের অপব্যাখ্যা ওয়েব এবং সোশ্যাল মিডিয়ায় প্রচারে দায়েরকৃত মামলায় রবিবার (১৬ ফেব্রুয়ারি) তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন কিশোরগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।


গত ১২ জানুয়ারি ভৈরব থানায় মামলার পর কথিত ওই পীর হাইকোর্টের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। রবিবার তার জামিনের মেয়াদ শেষ হয়। রবিবার তিনি কিশোরগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারক মো. হাবিব উল্লাহ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


জানা গেছে, কথিত পীর আবুল বাশার আল কাদরী হবিগঞ্জ একটি ওয়াজ মাহফিলে ওমরাহ হজ নিয়ে কটূক্তি করেন। এছাড়া ওই ওয়াজ মাহফিলে দেয়া অসংখ্য বিকৃত ও জঘন্য বক্তব্য সংবলিত ভিডিও সোশ্যাল মিডিয়ায় ও অনলাইনে ছড়িয়ে পড়ে। এতে সংক্ষুব্ধ হয়ে ভৈরবপুর উত্তরপাড়া গ্রামের মৃত এএফএফ আবদুল্লাহ অ্যাডভোকেটের ছেলে কিশোরগঞ্জ জজকোর্টের আইনজীবী মোহাম্মদ আমিনুল ইসলাম ১২ জানুয়ারি ভৈরব থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।


সোশ্যাল মিডিয়া ও অনলাইনে এ ঘটনা ভাইরাল হলে ভৈরব ও কিশোরগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের ধর্মপ্রাণ মুসল্লিরা ক্ষোভে ফেটে পড়েন। তারা কথিত ওই পীরের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচার দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও সভা-সমাবেশসহ লাগাতার কর্মসূচি পালন করেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com