চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস শনাক্তকরণে নেই কোনো সতর্কতা
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৭:৫৯
চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস শনাক্তকরণে নেই কোনো সতর্কতা
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা সীমান্ত চেকপোস্টে করোনা ভাইরাস শনাক্তকরণে কোনো সতর্ক ব্যবস্থা নেয়া হয়নি বলে জানা গেছে।


জানুয়ারির প্রথম থেকে শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুর পর্যন্ত দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত হয়ে বাংলাদেশে প্রবেশ করেছে ২৫ জন ইউরোপীয় নাগরিক। এসব যাত্রীদের কোনোভাবেই স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়নি।


এছাড়াও এ সীমান্ত চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী প্রায় ২ হাজার যাত্রী যাতায়াত করে। এদের কাউকে করোনা ভাইরাস সম্পর্কে কোনো ধারণাও দেয়া হচ্ছে না।


বাংলাদেশের অন্যান্য বন্দরে করোনা ভাইরাস শনাক্তকরণে সতর্কবার্তা প্রদান করা হলেও দর্শনা বন্দরে এখন পর্যন্ত স্বাস্থ্য বিভাগ থেকে কোনো বার্তা পৌঁছায়নি। এ নিয়ে বন্দর এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।


জানা গেছে, জানুয়ারির প্রথম দিকে চীনে ব্যাপক হারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। এ নিয়ে দেশ-বিদেশের বন্দরে ব্যাপক সতর্কবার্তা প্রদান করা হয়।


বাংলাদেশের বিমানবন্দর, সীমান্ত চেকপোস্টে সতর্কবার্তা প্রদান করা হলেও এখন পর্যন্ত চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোস্টে স্বাস্থ্য বিভাগ থেকে কোনো ধরনের সতর্কবার্তা দেয়া হয়নি। চলতি মাসে এ চেকপোস্ট দিয়ে আমেরিকা, ফ্রান্স, ইতালি, রাশিয়া, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি ও ইংল্যান্ডের ২৫ জন নাগরিক যাতায়াত করেছেন। তাদের কোনোভাবেই করোনা ভাইরাসের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি।


এ ব্যাপারে দর্শনা জয়নগর চেকপোস্টের স্বাস্থ্য সহকারী শাহা জামাল জানান, করোনা ভাইরাস সম্পর্কিত কোনো বার্তা স্বাস্থ্য বিভাগ থেকে এখন পর্যন্ত পাওয়া যায়নি।


বিবার্তা/সাগর/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com