মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ষড়যন্ত্র করছে: কৃষিমন্ত্রী
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৮:২৭
মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ষড়যন্ত্র করছে: কৃষিমন্ত্রী
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বর্তমানে দেশে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি, রাজাকাররা উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে তৎপর রয়েছে। ঢাকার দুই সিটিতে নির্বাচন হচ্ছে। সেই নির্বাচনেও ইভিএম নিয়ে তাদের শঙ্কা রয়েছে। ইভিএম এ সুষ্ঠ নির্বাচনই হবে। তাই ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনও ইভিএম ব্যবহার হবে।


রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কাদিমধল্যা এলাকার ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল ও কলেজের দশম বর্ষপূর্তি উৎসব ও সুধী সমাবেশের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


কৃষিমন্ত্রী বলেন, জীবনে শিক্ষা খুব গুরত্বপূর্ণ বিষয়। শিক্ষার হার বেশি না হলে জাতিগতভাবে পিছিয়ে থাকতে হয়। একটি জাতি সমৃদ্ধশালী হওয়ার জন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম। জাপান, সিঙ্গাপুরসহ বিশ্বে উন্নত দেশের দিকে তাকালে দেখা যায় তাদের তেল, গ্যাসের কোনো প্রাকৃতিক খনি নেই। ওই সকল দেশে শিক্ষার হার বেশি থাকায় ওই সব দেশের বিশ্বের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে।


তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগে আমাদের দেশে মাথাপিছু গড় আয় ছিল ৬০০ ডলার। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আমাদের মাথাপিছু আয় প্রায় দুই হাজার ডলার। খাদ্যেও বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। ইতোমধ্যে আমরা সিদ্ধান্ত নিয়েছি ধান ও চালের দাম বাড়ানো হবে।


প্রতিষ্ঠানের গর্ভনিং বডির সভাপতি খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি একাব্বর হোসেন, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, অধ্যক্ষ মৃনাল ক্রান্তি প্রমুখ।


এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো. আহাদুজ্জামান মিয়া, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন, ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/তোফাজ্জল/এসএ/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com