কুমিরের কবলে ড্রোন
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৮
কুমিরের কবলে ড্রোন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছবি ধারণ করতে গিয়ে কুমিরের মুখে পড়েছিল একটি ড্রোন। সম্প্রতি এমন একটি ঘটনা ঘটেছে। খবর এনডিটিভির।


কুমির ও ড্রোনের এমন ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, একটি জলাধারের পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ড্রোন ব্যবহার করা হচ্ছিল। ড্রোনটি পানির খুব কাছে চলে এলে লাফ দিয়ে সেটি প্রায় ধরেই ফেলছিল কুমির।


ধারণা করা হচ্ছে, ড্রোন দেখে কুমিরটি বিরক্ত ছিল। এ জন্য কুমিরটি পানি থেকে মাথা বের করে ছিল। ড্রোনটি আরও কাছে চলে এলে কুমিরটি লাফ দিয়ে ধরে ফেলার চেষ্টা করে। তবে শেষমেশ কুমিরটি সফল হয়নি। এই ভিডিও ক্যাপশনে লেখা হয়েছে, ঘটনাটি প্রায় ঘটেই গিয়েছিল। কুমির অসাধারণ এবং ভয়ংকর একটি প্রাণী। আপনি স্বাভাবিকভাবেই তার সঙ্গে কোনো গড়বড় করতে চাইবেন না। ড্রোন দিয়ে ধারণ করা ফুটেজটি দেখতে আগ্রহী, কেউ কি এটি দেখেছেন?


‘রিচ অনুপম’ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে এটি প্রকাশ করা হয়েছে। ভিডিওটি দেখা হয়েছে এক লাখবারের বেশি। অনেকে এর সমালোচনাও করছেন। একজন মন্তব্য করেছেন, ‘প্রাণীকে এভাবে হয়রানি করতে উৎসাহিত করা উচিত নয়। বান্দিপুর ফরেস্ট রোডে আমি এমন ঘটনা দেখেছিলাম। যেখানে দর্শনার্থীরা হাতিগুলোকে হয়রানি করছিল। দর্শনার্থীরা চাইল হাতি ধাওয়া করুক। এটা সত্যি অবিবেচনাপ্রসূত।’


আরেকজন অবশ্য বিজ্ঞানের বিষয় টেনে এনে লিখেছেন, ড্রোনটি ক্ষতিগ্রস্ত না হওয়ায় মাধ্যাকর্ষণ শক্তি এবং তরল গতিবিদ্যাকে ধন্যবাদ দেওয়া উচিত।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com