৯ ক্রিকেটার ও কোচিং স্টাফদের নিয়ে অস্ট্রেলিয়ার জয়
প্রকাশ : ২৯ মে ২০২৪, ১৪:৪২
৯ ক্রিকেটার ও কোচিং স্টাফদের নিয়ে অস্ট্রেলিয়ার জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিকেটের অন্যতম শক্তিধর অস্ট্রেলিয়া। বিশ্বকাপের আগে প্রস্তুতিটাও নেওয়া চাই বিশ্বসেরাদের মতো। আইপিএল শেষে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলের সঙ্গে ৬ ক্রিকেটার এখনো যোগ দেননি। তাতে ঘটেছে বিপত্তি। নামিবিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে একাদশ সাজানো নিয়ে অজিরা বিপদে পড়ে যায়। কোচ ও কোচিং স্টাফদের মাঠে নামিয়ে কোনো দল খেলছে, এমন সাধারণত চোখে পড়ে না। তবে সেই ঘটনা এবার ঘটল অস্ট্রেলিয়া দলে। এবার ক্রিকেটারদের সঙ্গে মাঠে নেমে পড়েছে দলটির কোচিং স্টাফরাও। বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে নামিবিয়ার বিপক্ষে ম্যাচে দেখা গেছে এই চিত্র।


অস্ট্রেলিয়ার হয়ে এ ম্যাচে মাঠে দেখা গেছে প্রধান নির্বাচক জর্জ বেইলি, ফিল্ডিং কোচ আন্দ্রে বোরোভেচ, ব্যাটিং কোচ ব্র্যাড হজ এবং হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে। যেন দীর্ঘ দিন পর জাতীয় দলের হয়ে নতুন করে অভিষেক হলো এই চার সাবেক ক্রিকেটারের। ম্যাচটি অস্ট্রেলিয়া জিতেছে ৭ উইকেটে। তবে এই ঘটনা নিয়ে কিছুটা আলোচনা চলছে ক্রিকেট-পাড়ায়।


এমন ম্যাচটি জয় দিয়েই রাঙিয়ে রেখেছেন তারা। যদিও ফিল্ডিংয়ে দাঁড়িয়ে থেকে ১১ জন ফিল্ডারের কোটা পূরণ করা ব্যতীত তেমন কিছুই করতে হয়নি তাদের। অবশ্য ইচ্ছে করেই মাঠে নেমেছেন তারা, সারছেন বিশ্বকাপের প্রস্তুতি, বিষয়টি ঠিক তা নয়। এ ম্যাচে ১১ জন নিয়ে দল সাজানোর মতো প্লেয়ারই ছিল না অজিদের। আইপিএল দেরিতে শেষ হওয়ায় বিশ্বকাপের আগে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে অনেকেই অবস্থান করছেন অস্ট্রেলিয়ায়। ফলে তৈরি হয়েছে প্লেয়ার সঙ্কট। সেই সঙ্কট পূরণেই মাঠে নামতে হয়েছিল তাদের।


ট্র্যাভিস হেড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন এবং মার্কাস স্টয়নিস এখনো দলের সঙ্গে যোগ দেননি। ফলে হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড, সহকারী ব্র্যাড হজ এবং ফিল্ডিং কোচ আন্দ্রে বোরোভেক, আর নির্বাচক জর্জ বেইলি অস্ট্রেলিয়ার চার বিকল্প খেলোয়াড় বনে যান।


ত্রিনিদাদে টসে জিতে আগে ফিল্ডিং বেছে নেয় অস্ট্রেলিয়া। নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নামিবিয়া ৯ উইকেটে ১১৯ রানের বেশি তুলতে পারেনি। উইকেটরক্ষক জেন গ্রিন ৩০ বলে করেন ৩৮ রান।


বল হাতে অ্যাডাম জাম্পা ৪ ওভারে ২৫ রানে নেন ৩ উইকেট। জশ হ্যাজেলউড অতি কৃপণ বোলিংয়ে ৪ ওভারের তিনটিতে মেডেন আদায় করে নেন। মাত্র ৫ রান খরচায় নেন ২ উইকেট।


পরে ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে অজিরা লক্ষ্যে পৌঁছে যায়। চোট নিয়ে ফর্ম ফিরে পেতে সংগ্রাম করতে থাকা ডেভিড ওয়ার্নার ফিফটি হাঁকিয়ে ভালোই ঝালিয়ে নেন। ২১ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫৪ রানে অপরাজিত থাকেন।


বিশ্বকাপ শুরুর আগে বৃহস্পতিবার স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়া।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com