তীরে এসে তরী ডুবলো মুম্বাইয়ের
প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ০০:২৪
তীরে এসে তরী ডুবলো মুম্বাইয়ের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইপিএলের ১৭তম আসরে চতুর্থ ম্যাচে গতবারের রানার্স আপ গুজরাট টাইটান্সের মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়নদের ছয় রানে হারিয়েছে গুজরাট টাইটান্স। এতে গিলের অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচে জয় দিয়ে আসর শুরু করলো গুজরাট।


রবিবার (২৪ মার্চ) ঘরের মাঠ আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৬৯ রানের লক্ষ্য দেয় গুজরাট টাইটান্স। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে নয় উইকেট হারিয়ে ১৬২ রান তুলতে পারে মুম্বাই। এতে ৬ রানের জয় পায় গুজরাট টাইটান্স।


টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেন গুজরাট টাইটান্সের দুই ওপেনার ‍ঋদ্ধিমান সাহা ও শুভমান। তবে ইনিংস বড় করতে পারেনি দুজনের কেউই। ১৫ বলে ১৯ রান করে সাহা আউট হলে, ২২ বলে ৩১ রান তাকে অনুসরণ করে সাজঘরে ফেরেন গিল।


তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে নেমে রান তুলতে থাকেন সাই সুদর্শন। কিন্তু অপর প্রান্তে ১১ বলে ১৭ রান করে আজমতুল্লাহ ওমারজাই ও ডেভিড মিলার ১১ বলে ১২ রান করে আউট হন। এরপর সুদর্শনকে সঙ্গ দেন রাহুল তেওয়াতিয়া।


৩৯ বলে ৪৫ রান করে সুর্দশন এবং ১৫ বলে ২২ করে তেওয়াতিয়া আউট হলে ছন্দ হারায় গুজরাট। শেষ পর্যন্ত বিজয় শাঙ্কার ৫ বলে ৬ রান এবং রশিদ খানের ৩ বলে ৪ রানের ইনিংসে ভর করে ছয় উইকেটে ১৬৮ রানের লড়াকু পুঁজি পায় গুজরাট টাইটান্স।


মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ। এ ছাড়াও জেরাল্ড কোয়েটজি দুটি এবং পিয়ুশ চাওলা নেন এক উইকেট।


জবাব দিতে নেমে শুরুতেই হোঁচট খায় মুম্বাই। ইনিংসের চতুর্থ বলে শূন্য হাতে সাজঘরে ফেরেন ঈশান কিষান। তৃতীয় উইকেটে ব্যাটিংয়ে এসে দ্রুত রান তুলতে থাকেন নামান ধীর। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ১০ বলে ২০ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ডান হাতি ব্যাটার।


কিন্তু পিচের এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন মুম্বাইয়ের সাবেক অধিনায়ক রোহিত শর্মা। তাকে সঙ্গ দেন ইমপ্যাক্ট খেলোয়াড় হিসেবে খেলতে নামা ডেয়াল্ড ব্রেভিস। দুজনের ব্যাটে ভর করে জয়ে পথে এগোতে থাকে মুম্বাই ইন্ডিয়ান্স।


তবে ফিফটি আক্ষেপ নিয়ে ফেরেন দুই ব্যাটারই। ২৯ বলে ৪৩ রানে রোহিত এবং ৩৮ বলে ৪৬ রান করে আউট হন ব্রেভিস। ১৮তম ওভারের শেষ বলে ১০ বলে ১১ রান করে টিম ডেভিড আউট হলে, ১২ বলে মুম্বাইয়ের লক্ষ্য দাঁড়াই ২৭ রান।


১৯তম ওভারে প্রথম বলে ছক্কা হাঁকালেও পরের বলে ক্যাচ আউট হন তিলক। ১৯ বলে ২৫ রান করেন তিনি। একই ওভারের শেষ বলে কোয়েটজি ১ রানে আউট হলে, ছয় বলে ১৯ রান দরকার ছিল মুম্বাইয়ের।


২০তম ওভারে প্রথম বলে ছক্কা মেরে দলকে জয়ের আশা দেখায় হার্দিক পান্ডিয়া। তবে তৃতীয় বলে এই ডান হাতি ব্যাটার ক্যাচ আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় মুম্বাই। নির্ধারিত ওভারে নয় উইকেট হারিয়ে ১৬২ রান তুলতে পারে মুম্বাই। এতে ৬ রানের জয় পায় গুজরাট টাইটান্স।


গুজরাট টাইটান্সের হয়ে আজমতুল্লাহ ওমারজাই, জনসন, উমেশ যাদব এবং মোহিত শর্মা দুটি করে উইকেট নেন। এ ছাড়াও এক উইকেট নেন সাই কিশোর।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com