কোপা আমেরিকা টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত, জেনে নিন কে কার প্রতিপক্ষ
প্রকাশ : ২৪ মার্চ ২০২৪, ১৯:৫৫
কোপা আমেরিকা টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত, জেনে নিন কে কার প্রতিপক্ষ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই আসর পর আবারও যুক্তরাষ্ট্রে বসতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা। ইতিহাসে দ্বিতীয়বারের মতো ১৬ দলের অংশগ্রহণে এই কোপার এই টুর্নামেন্টটি। চলতি বছরের ২০ জুন থেকে শুরু হয়ে চলবে ২ জুলাই পর্যন্ত। এতে কনমেবলের ১০ দলের সঙ্গে অংশ নেবে কনকাকাফের ৬ দল।


কাতার বিশ্বকাপের পরই লাতিন আমেরিকার সবচেয়ে বড় এ আসর শুরুর দিনক্ষণ আগেই ঘোষণা করেছিল কনমেবল। যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে কোপা আমেরিকার ৪৮ তম আসর। এর আগেই অনুষ্ঠিত হয়েছে আসন্ন এ আসরকে সামনে রেখে টুর্নামেন্টের ড্র। যেখানে কঠিন প্রতিপক্ষই পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। শিরোপা ধরে রাখার মিশনে লিওনেল মেসিদের লড়তে হবে গ্রুপ অফ ডেথে।


আসরের উদ্বোধনী ম্যাচ খেলবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ কানাডা। এরপর ২৫ জুন চিলির বিপক্ষে মাঠে নামবে মেসিরা। আর গ্রুপের শেষ ম্যাচে ২৯ জুন পেরুর বিপক্ষে মাঠে নামবে লিওনেল স্কালোনির দল।


অন্যদিকে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল মাঠে নামবে ২৪ জুন কোস্টারিকার বিপক্ষে। এরপর ২৮ জুন প্যারাগুয়ের বিপক্ষে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে সেলেসাওরা। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২ জুলাই কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে নেইমার-ভিনিসিইয়ুসরা।


একনজরে আর্জেন্টিনার কোপা আমেরিকার ম্যাচের সূচি



বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com