সিলেট টেস্টের ২য় দিনে ৬ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ১২:২০
সিলেট টেস্টের ২য় দিনে  ৬ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিলেট টেস্টের প্রথমদিনে গতকাল শ্রীলঙ্কাকে ২৮০ রানে অল আউট করেছিল বাংলাদেশ। তবে অলআউট করার পরও স্বস্তি নিয়ে প্রথম দিন শেষ করতে পারেনি টাইগাররা, শেষবেলায় ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়েছিল নাজমুল শান্তর দল, স্কোরবোর্ডে উঠেছিল ৩২ রান। এরপর দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমেও সুবিধা করতে পারেনি স্বাগতিকরা, আজ দিনের প্রথম সেশনেই হারিয়েছে আরও ৩ উইকেট। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে ৬ উইকেট হারিয়ে ১৩২ রান তুলেছে টাইগাররা।


৩ উইকেটে ৩২ রান নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ। নাইটওয়াচম্যান তাইজুল ইসলামকে নিয়ে শুরুটা করেছিলেন জয়। কিন্তু এই ওপেনার খুব একটা সুবিধা করতে পারলেন না। গতকাল সেকেন্ড স্লিপে দাঁড়িয়ে কামিন্দু মেন্ডিসের ক্যাচ ছেড়েছিলেন। আজ নিজেই ক্যাচ দিয়েছেন সেকেন্ড স্লিপে। ১২ রান করে প্যাভিলিয়নে ফিরতে হলো তাকে।


শাহাদাত হোসেন দীপু এসেছিলেন এরপর। তাইজুলের সঙ্গে জুটি জমেছিল কিছুটা। ৫৩ রানে ৪ উইকেট হারানোর পর দুজনেই চেয়েছেন রয়েসয়ে খেলতে। দুজনের এই জুটি যখনই আশা দেখাচ্ছিল, তখনই আক্রমণে আসেন লাহিরু কুমারা। আর তাতেই সাফল্য পায় লঙ্কানরা।


বাড়তি বাউন্সের বলটা বুঝে ওঠার আগেই দীপুর ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে। ধনাঞ্জয়া ডি সিলভা নেন দিনের দ্বিতীয় ক্যাচ। ৮৩ রানে বাংলাদেশ হারায় ৫ম উইকেট। ব্যক্তিগত ১৮ রানে সাজঘরে ফেরেন দীপু।


তাইজুলকে সঙ্গ দিতে এরপর ক্রিজে এসেছেন অভিজ্ঞ লিটন কুমার দাস। দুজনে মিলে পার করেছেন বাংলাদেশের দলীয় শতরান। লিটন খেলছেন একেবারেই টেস্ট মেজাজে। আর টেলএন্ডার হয়েও উইকেট আগলে রেখেছেন তাইজুল ইসলাম। কিন্তু টাইগারদের এই জুটিও বেশিক্ষণ টেকেনি। লাহিরু কুমারার দুর্দান্ত ইনসুইং ভেঙে দেয় লিটনের প্রতিরোধ। দলীয় ১২৪ এবং ব্যক্তিগত ২৫ রানে ফেরেন লিটন।


শেষ পর্যন্ত ১৩২ রানে ৬ উইকেট হারিয়ে সেশন শেষ করেছে বাংলাদেশ। সফরকারীদের চেয়ে বাংলাদেশ এখনো পিছিয়ে আছে ১৪৮ রানের ব্যবধানে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com