মোস্তাফিজের বোলিং দাপটে জিতলো চেন্নাই
প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ০১:১২
মোস্তাফিজের বোলিং দাপটে জিতলো চেন্নাই
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭ তম আসরের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়ে যাত্রা শুরু করল গত আসরের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। ম্যাচটিতে চার ওভারে ২৯ রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান।


২২ মার্চ, শুক্রবার রাত সাড়ে ৮টায় মাঠে নামে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।


ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে বেঙ্গালুরু। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান করে বেঙ্গালুরু। জবাবে ৮ বল থাকতেই ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।


নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ভালোই করে সিএসকে। কিন্তু চতুর্থ ওভারের শেষ বলে দলীয় ৩৮ রানে ইয়াশ দয়ালের বলে ক্যামেরন গ্রিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। আউট হবার আগে ১৫ রান সংগ্রহ করেন তিনি। এরপর কিউই ব্যাটার রাচিন রবীন্দ্র ও অজিঙ্কা রাহানের ৩৩ রানের জুটি গড়েন। দলীয় ৭১ ও ব্যক্তিগত ৩৭ রানে কর্ণ শর্মার বলে রজত পাতিদারের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন রাচিন রবীন্দ্র। তার ইনিংসে ছিল ৩টি চোখ ধাঁধানো ছয়। অজিঙ্কা রাহানে আউট হন ২৭ রান করে। ক্যামেরন গ্রিনের বলে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দেন রাহানে।


ডারিল মিচেল যখন ২২ রান করে আউট হন তখনও জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন ৬৪ রান। পঞ্চম উইকেট জুটিতে শিবম দুবে এবং রবীন্দ্র জাদেজার ৩৭ বলে ৬৬ রানের অপরাজিত জুটির কল্যাণে ৮ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই। বেঙ্গালুরুর পক্ষে ক্যামেরন গ্রিন ২৭ রানের বিনিময়ে তুলে নেন ২ উইকেট। ১টি করে উইকেট পান ইয়াশ দয়াল ও কর্ণ শর্মা।


এর আগে এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৭৩ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসির দারুন শুরুতে ভালো সংগ্রহের পথে এগোয় রয়্যাল চ্যালেঞ্জার্স শিবির।


ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে এসে ফাফ ডু প্লেসিকে প্যাভিলিয়নে ফেরার বাংলাদেশি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। দলীয় ৪১ ও ব্যক্তিগত ৩৫ রানে আউট হন ফাফ। সেই ওভারেই মোস্তাফিজুরের আরেক ডেলিভারিতে ধোনির হাতে ক্যাচ দিয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন রজত পাতিদার। এরপরে ক্রিজে এসেই দীপক চাহারের বল মোকাবেলা করতে গিয়ে শূন্য আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। ৪২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পরে বেঙ্গালুরু।


ক্যামেরন গ্রিনকে সাথে নিয়ে পরিস্থিতি সামাল দেবার চেষ্টা করেন কোহলি। ইনিংসের ১২ তম ওভারে দ্বিতীয়বার বোলিংয়ে আসেন মোস্তাফিজ। এসে আবারও জোড়া আঘাত হানেন বেঙ্গালুরু শিবিরে। ওভারের দ্বিতীয় ও চতুর্থ বলে একে একে বিদায় করেন বিরাট কোহলি ও ক্যামেরন গ্রিনকে। ২১ রানে কোহলি ও ১৮ রান করে সাজঘরে ফেরেন গ্রিন।


নতুন পার্টনারশিপে দলের হাল ধরেন অনুজ রাওয়াত ও দীনেশ কার্তিক। দুজন মিলে ৫০ বলে ৯৫ রানের জুটি গড়েন। দীনেশ কার্তিক ২৬ বলে অপরাজিত ৩৮ এবং অনুজ রাওয়াত খেলেন ২৫ বলে ৪৮ রানের ইনিংস। চেন্নাইয়ের পক্ষে মোস্তাফিজুর রহমান ২৯ রানে তুলে নেন ৪ উইকেট। ১টি উইকেট পান দীপক চাহার।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com