প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ একাদশ যেমন হবে
প্রকাশ : ২১ মার্চ ২০২৪, ২৩:৫৮
প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ একাদশ যেমন হবে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সকাল হলেই বাংলাদেশ-শ্রীলঙ্কার টেস্ট সিরিজ। তার আগে আলোচনায় প্রথম টেস্টে টাইগারদের সম্ভাব্য একাদশ। আগে থেকেই চলমান পূর্ণাঙ্গ সিরিজে নেই সাকিব আল হাসান, এরপর অভিজ্ঞ মুশফিকুর রহিমও ইনজুরিতে ছিটকে গেছেন। তার বদলে নতুন করে প্রথমবার টেস্ট দলে এসেছেন তাওহীদ হৃদয়। যে কারণে তরুণ এই ক্রিকেটারের টেস্ট অভিষেক হওয়ার বেশ সম্ভাবনা রয়েছে।


২১ মার্চ, (বৃহস্পতিবার) সংবাদ সম্মেলনে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এক পেসারের অভিষেক হওয়ার কথা জানিয়েছেন। সেক্ষেত্রে নাহিদ রানা বা মুশফিক হাসানের যে কেউই পরতে পারেন অভিষেক ক্যাপ। এছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সর্বশেষ টেস্ট সিরিজে ছিলেন না লিটন কুমার দাস। কালকের ম্যাচ দিয়ে তিনি ফের সাদা পোশাকের একাদশে ফিরছেন।


হাথুরু বলেছেন, ‘আমরা ১১ জন খেলোয়াড় খেলাতে পারব এবং সেখানে হয়ত ২ বা ৩ জন পেসার থাকবে (হাসি)। দুইজনই বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল সম্ভাবনা। দুজনই ১৪০ কিলোমিটারের বেশি বেগে বল করতে পারে। খুবই তরুণ এবং শক্তিশালী। প্রথম শ্রেণির ক্যারিয়ারে দুজনের শুরুটাই দারুণ। অনেক ওভার বল করেছে। তাদের নিয়ে আমি রোমাঞ্চিত, তাদের যেকোনো একজনকে অন্তত এই ম্যাচে দেখতে চাই।’


প্রথম টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ :


নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, তাওহীদ হৃদয়, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান।


শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ :


দিমুথ করুণারত্নে, নিরোশান মাদুশকা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, রমেশ মেন্ডিস/চামিকা গুনাসেকারা, প্রবাথ জয়সুরিয়া, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com