টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিকুর
প্রকাশ : ১৯ মার্চ ২০২৪, ২০:২৮
টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিকুর
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজ জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মুশফিকুর রহিম। কিন্তু একদিন না যেতেই দুঃসংবাদ।


তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে কিপিং করার সময় একটি বল ধরতে গিয়ে বুড়ো আঙুলে আঘাত পান মুশফিকুর রহিম। যে কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন এই ডানহাতি অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার।


সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে তাসকিন আহমেদের করা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে তালুবন্দি করতে গেলে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত লাগে মুশফিকের। তখন প্রাথমিক চিকিৎসার পর কিপিং এবং ব্যাট করে দলের জয়ে ভূমিকা রাখেন মুশফিক। পরে স্ক্যান রিপোর্টে দেখা যায় আঙুলে চিড় ধরেছে এই উইকেটরক্ষক ব্যাটারের।


মুশফিকের ছিটকে যাওয়ার বিষয়টি গণমাধ্যামকে নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।


তিনি বলেন, মুশফিকের বুড়ো আঙুলে চিড় ধরা পড়েছে। তাকে আমরা পাচ্ছি না। তার পরিবর্তে কাকে নেয়া যায় অফিসিয়ালি জানাবো।


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, স্ক্যানে চিড় ধরা পড়েছে। এই চোট থেকে সেরে উঠতে অন্তত চার থেকে পাঁচ সপ্তাহ সময় লাগবে। তাই স্বাভাবিকভাবেই লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবেন না মুশফিক।


আগের দিন অবশ্য রীতিমতো চোটের মিছিল দেখা যায় বাংলাদেশ দলে। ইনিংসের শেষ দিকে মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও বদলি ফিল্ডার জাকের আলি চোট পেয়ে মাঠ ছাড়েন। সৌম্যর ঘাড়ের চোট পাওয়ায় কনকাশন বদলি হিসেবে মাঠে নামেন তানজিদ হাসান। জাকেরকে যেতে হয় হাসপাতালে। এমনকি আম্পায়ার রিচার্ড কেটেলবোরোও অসুস্থ বোধ করলে দ্বিতীয় ইনিংসে মাঠে নামেননি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com