চমক রেখে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা
প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ২২:১৮
চমক রেখে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কা বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারলেও ঐতিহাসিক সিরিজ জয়ের উন্মাদনা না কাটতেই নতুন মিশনে টিম টাইগার্স। এবার লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামবে টাইগাররা। সিরিজের প্রথম টেস্টকে কেন্দ্র করে দল ঘোষণা করেছেন নতুন নির্বাচকরা। ১৫ সদস্যের ঘোষিত দলে আছে চমকও।


১৮ মার্চ, সোমবার নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে সিলেট টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


স্কোয়াডে দুই নতুন মুখ ২১ বছর বয়সী ফাস্ট বোলার নাহিদ রানা। ফিরেছেন পেসার মুশফিক হাসানও।


২০২১ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় নাহিদের। এরপর থেকেই তার দিকে চোখ ছিল বিসিবির। মূলত জোরে বল করায় খ্যাতি আছে এই ফাস্ট বোলারের। ঘরেয়া ক্রিকেটে ১৫ ম্যাচে ৬৩ উইকেট আছে তার ঝুলিতে।


নাহিদ রানা সর্বশেষ বিপিএলে খেলেন খুলনা টাইগার্সের হয়ে। সেখানে ১০ ম্যাচে ৭ উইকেট নিলেও নজর কেড়েছিলেন গতি দিয়ে। যেখানে আসর সর্বোচ্চ ১৪৯.৭ গতি তোলেন তিনি।


এদিকে মুশফিক গত বছর জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দলে ডাক পান। তবে ম্যাচ খেলা হয়নি তার। এরপর অজানা কারণে বাদ পড়েন দল থেকেও। এবার প্রায় ১৪ মাস পর দলে ফিরলেন মুশফিক।


২০২৩-২৫ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের অংশ এই সিরিজ। আগামী ২২ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। চট্টগ্রামে ৩০ মার্চ শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।


এছাড়া ওয়ানডে সিরিজের মাঝ পথে দল থেকে বাদ পড়া লিটন দাস রয়েছেন এই টেস্ট। ২২ মার্চ সিলেটে শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের ২য় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ৩০ মার্চ থেকে। এই দুই ম্যাচ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেল ২০২৩-২৫ এর অংশ।


প্রথম টেস্টের স্কোয়াড নিয়ে নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, আমাদের মনে হয়েছে প্রথম টেস্টের স্কোয়াড বেশ ভারসাম্যপূর্ণ। আমাদের টেস্ট দলটা অনেকটাই গোছালো, নাহিদ রানা এর সঙ্গে যোগ হয়েছে। লিটন ফিরেছে, শেষ সিরিজে সে ছুটিতে ছিল। প্রতিটি বিভাগেই যথেষ্ট ব্যাক আপ আছে। আমার মনে হয় দলটা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারবে।


দলে নতুন অন্তর্ভুক্ত রানাকে নিয়ে তিনি বলেন, রানা খুবই রোমাঞ্চকর একজন। সে সম্ভবত এখন বাংলাদেশের সবচেয়ে দ্রুতগতির বোলার, বাউন্সও করাতে পারে ভালো। যদিও এখনও তার জন্য কেবল শুরু, তার প্রথম শ্রেণির রেকর্ড মুগ্ধ করার মতো। আরেকজন পেসার আছে মুশফিক হাসান, এবাদত-তাসকিনদের অনুপস্থিতিতে তাদের পরখ করার এটাই সঠিক সময়।


বাংলাদেশের ১ম টেস্ট স্কোয়াড


নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক) লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও নাহিদ রানা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com