শেষ ইনিংসে বাংলাদেশের ড্রেসিং রুম হাসপাতালে পরিণত হয়েছে
প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ১৫:৩৩
শেষ ইনিংসে বাংলাদেশের ড্রেসিং রুম হাসপাতালে পরিণত হয়েছে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে বাংলাদেশ বনাম শ্রীলংকা ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের ড্রেসিং রুম হাসপাতালে পরিণত হয়েছে। একে একে চার খেলোয়ারকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছে। শুরুতে মুস্তাফিজুর রহমান মাঠ ছাড়েন ইঞ্জুরির কারণে। জাকের আলী অনিক ক্যাচ নিতে গিয়ে সংঘর্ষে জড়ান এনামুল হক বিজয়ের সঙ্গে। দুজনেই মাঠ ছেড়েছেন স্ট্রেচারে। তবে বাংলাদেশ বিপাকে পড়েছে সৌম্য সরকারের ইনজুরির কারণে।


ম্যাচের ৪৮তম ওভারে নিজের স্পেলের শেষ ওভার করতে আসেন মুস্তাফিজ। একটা বল করেছিলেন বটে। সেটা ছিল ওয়াইড। পরের বল করতে এসে রান আপের মধ্যেই আটকে যেতে হয়। পরে আবার চেষ্টা করেও আর পারেননি। জাকের আলী ও এনামুল হকের কাঁধে ভর দিয়ে স্ট্রেচারে ওঠেন তিনি। সেভাবেই মাঠ ছাড়লেন এই পেসার।


মোস্তাফিজের ইনজুরির কারণ জানা না গেলেও রাসেল আর্নল্ড ধারা বিবরণীতে বলেছেন, ‘মোস্তাফিজের সারা শরীরে ক্র্যাম্প করেছে। তবে তাকে দেখে মনে হয়েছে তিনি এখানকার গরমের সঙ্গে লড়াই করেছেন। মনে হয় না ওভারটা তিনি শেষ করতে পারবেন।’ মোস্তাফিজ ওভার শেষ করতে পারেননি। স্ট্রেচারে করে বেরিয়ে যেতে হয়েছে মাঠ থেকে। তার জায়গায় বল করতে এসে জানিথ লিয়ানাগে ও মাহিশ ঠিকশানার জুটি ভাঙেন সৌম্য সরকার।


পরের ওভারেই বাউন্ডারি সীমানায় ফিল্ডিং করতে গিয়ে ঘাড়ের ইনজুরিতে পড়েন সৌম্য। এই ইনজুরিতে ম্যাচ থেকেই ছিটকে যেতে হয়েছে তাকে। সৌম্যর বদলে কনকাশন সাব হিসেবে জুনিয়র তামিমকে ব্যাটিংয়ে নামানো হয়।


সৌম্য সরকারের বদলে একেবারেই শেষ সময়ে মাঠে আসেন জাকের আলী অনিক। ইনিংসের শেষ ওভারে তাসকিন আহমেদের করা শেষ ওভারে বড় শট খেলতে গিয়েছিলেন প্রমোদ মাদুশান। ক্যাচ উঠেছিল শর্ট বলে ক্যাচ তুলেছিলেন প্রমোদ মাদুশান। সেটি নেওয়ার পথে সংঘর্ষ হয়ে গেল এনামুল ও বদলি ফিল্ডার জাকেরের। এনামুল অবশ্য বল হাতছাড়া করেননি।


তবে এ সময় জাকের আঘাত পান বুকে। পরে স্ট্রেচারে করে মাঠ থেকে বের হতে হয় তাকে। পরবর্তীতে মাঠ থেকেই অ্যাম্বুলেন্সে তাকে পাঠানো হয়েছে হাসপাতালে। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষেই তবে জানা যাবে জাকের সমস্যার কথা।


এদিকে অদ্ভুত আরও একটি ঘটনা ঘটেছে আজকের ম্যাচে। মাঠে ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছিলেন রিচার্ড ক্যাটেলবোরো। কিন্তু তীব্র গরমের কারণে প্রথম ইনিংসের পর মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। তার বদলে চতুর্থ আম্পায়ার হিসেবে মাঠে থাকা তানভীর আহমেদ ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com