বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের অঘোষিত ফাইনাল আজ
প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ০৯:৩৮
বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের অঘোষিত ফাইনাল আজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কার বিপক্ষে আজ সোমবার শেষ ওয়ানডেতে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। আর এই ম্যাচের উপর নির্ভর করছে ওয়ানডে সিরিজ যাচ্ছে কাদের পকেটে। সিরিজে এখনো পর্যন্ত ১-১ ব্যবধানে সমতায় রয়েছে দুই দল। টি-টোয়েন্টি সিরিজেও শেষ ম্যাচে ছিল এমনই পরিস্থিতি। সেবার বাংলাদেশকে হারিয়ে ট্রফি নিয়ে উল্লাস করেছিল লঙ্কানরা। ওয়ানডে সিরিজটা তাই হাতছাড়া করতে চাইবে না বাংলাদেশ। তাই বলা চলে অঘোষিত ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে এ দুই দল।


সোমবার (১৮ মার্চ) সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচের আগে ১-১ সমতায় রয়েছে সিরিজ।


এ দিকে টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও জিততে চায় শ্রীলঙ্কা। তাতে চৈত্রের তীব্র দাবদাহ নয়, সাগরপাড়ের সাগরিকায় উত্তাপ ছড়াচ্ছে ফাইনালের আবহে সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডের রোমাঞ্চ।


দিনের আলোয় ম্যাচ বলেই নতুন কৌশল আর পরিকল্পনার খোঁজে রয়েছে দুদল। ম্যাচের আগের দিন সবার আগে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে নিয়ে উইকেট পর্যবেক্ষণ করেছেন টাইগার কোচ চান্ডিকা হাথুরুসিংহে। ডিউ ফ্যাক্টর না থাকায় চিন্তা কমছে বোলারদের।


আজকের ম্যাচের স্কোয়াডে নেই লিটন দাস। তার বদলে জাকের আলী অনিক আসলেও একাদশে নামা নিয়ে রয়েছে সংশয়।
তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহর সাথে মিডল অর্ডারের গুরুদায়িত্ব সামলাবেন মুশফিক। এলকেডির বাদ পড়াকে ইতিবাচক হিসেবেই দেখছেন সতীর্থ মিরাজসহ ক্রিকেট বোদ্ধারা। শেষ পর্যন্ত স্বাগতিকরা কতটুকু এগিয়ে থাকতে পারে, সেটিই এখন সময়ের অপেক্ষা।


এই সিরিজ জয় হলে টাইগারদের পূর্ণকালীন অধিনায়ক হওয়ার পরে প্রথম সিরিজ জয়ের শিরোপা হাতে তুলবেন শান্ত। লঙ্কানদের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে অভিস্কা ফার্নান্দোর অধারাবাহিকতা। একাদশে ফিরতে পারেন চামিকা করুণারত্নে। বিগ ম্যাচে বিগ ম্যান হাসারাঙ্গার কাছে আরো আক্রমণাত্মক ক্রিকেট চায় দল।


টি-টোয়েন্টিতে হয়নি, ওয়ানডের সমীকরণ মিলে গেলে তিন বছর পর এ ফরম্যাটে লঙ্কানদের সিরিজ হারাবে বাংলাদেশ।


তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ: সৌম্য সরকার, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com