এবার ছিটকে গেলেন কাসেমিরো, ব্রাজিল দলে ফিরলেন পেপে
প্রকাশ : ১৭ মার্চ ২০২৪, ১৭:৫৭
এবার ছিটকে গেলেন কাসেমিরো, ব্রাজিল দলে ফিরলেন পেপে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিফা উইন্ডোতে ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ঘোষণা করা দলে ইনজুরির কারণে জায়গা হয়নি পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের সব থেকে বড় তারা নেইমার জুনিয়র ও গোলরক্ষক এলিসন বেকার।


দল ঘোষণা করার পর ঘোষিত দল থেকে ছিটকে গেছেন ম্যানচেস্টার সিটির হয়ে খেলা গোলরক্ষক এডারসন, আর্সেনালের ফরোয়ার্ড মার্টিনেল্লি ও পিএসজি ডিফেন্ডার মার্কিনিয়োস।


চোটের থাবায় এমনিতেই জর্জরিত ব্রাজিলের জন্য এবার আরেকটি বড় ধাক্কা। এবার এই ইনজুরির তালিকায় যোগ হলো কাসেমিরোর নাম। ইনজুরির কারণে স্পেন এবং ইংল্যান্ডের বিপক্ষে দুই প্রীতি ম্যাচ খেলা হচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা এই মিডফিল্ডারের। অভিজ্ঞ এই মিডফিল্ডারের বদলি হিসেবে ডাক পেলেন পেপে।


এক আনুষ্ঠানিক বিবৃতিতে ব্রাজিলের ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে।


চোটের কারণে দল বাছাই করা কতটা কঠিন হয়ে পড়েছে, তা ফুটে উঠল কোচ দরিভাল জুনিয়রের কথায়।


৫০ জনের প্রাথমিক তালিকা থেকে চোটের কারণে এর মধ্যেই ১৩ জনের না থাকা নিশ্চিত করা হয়েছে তাদের ক্লাবের পক্ষ থেকে। দুর্ভাগ্যজনকভাবে আমরা কাসেমিরোকেও হারালাম। পোর্তোর পেপেকে দলে ডাকা হয়েছে, এমনিতে ফরোয়ার্ড হলেও এখন খেলছে মিডফিল্ডে।


মূলত উইঙ্গার হলেও পেপে খেলেছেন রক্ষণেও। এখন মাঝমাঠে খেলছেন ২৭ বছর বয়সী ফুটবলার। ব্রাজিলের হয়ে আগে একটি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার। গত বছর মাঠে নেমেছিলেন কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে। দলের পরাজয়ের ম্যাচে মিনিট দশেক খেলেছিলেন তিনি।


চোটাক্রান্তদের বদলি হিসেবে ফ্ল্যামেঙ্গোর ডিফেন্ডার ফাব্রিসিও ব্রুনো ও পোর্তোর ফরোয়ার্ড গালেনোকে নেওয়ার কথা আগেই বলেছিলেন কোচ। এবার যোগ করা হয়েছে ভাস্কো দা গামার গোলকিপার লিও জার্দিমকে।


উল্লেখ্য, ২৩ মার্চ ইংল্যান্ডের বিপক্ষে ও ২৬ মার্চ স্পেনের বিপক্ষে খেলবে ব্রাজিল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com