পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের সূচি ঘোষণা
প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১৬:৪২
পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের সূচি ঘোষণা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী ১৪ এপ্রিল থেকে পাকিস্তান-নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। এবার সেই সিরিজের সূচি চূড়ান্ত করেছে দু’দল।


১৩ মার্চ, বুধবার এক বিবৃতিতে এই সূচি ঘোষণা করেছে পিসিবি। আগে থেকেই শোনা গিয়েছিল নিরাপত্তার স্বার্থে সিরিজের ম্যাচগুলো লাহোর ও রাওয়ালপিন্ডিতে আয়োজন করা হবে। সে অনুসারে সিরিজের প্রথম তিন টি-টোয়েন্টি পিন্ডি স্টেডিয়ামে আগামী ১৮, ২০ ও ২১ এপ্রিল এবং লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২৫ ও ২৭ এপ্রিল হবে বাকি দুই ম্যাচ। ম্যাচগুলো শুরু হবে পাকিস্তানের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় ৮টা)।


এ নিয়ে গত ১৭ মাসের মধ্যে তৃতীয়বারের মতো পাকিস্তানে সফর করছে কিউইরা। এর আগে ২০২২ সালের ডিসেম্বর থেকে পরের বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত সিরিজে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলেছিল দু’দল। ওয়ানডে ম্যাচগুলো ছিল গত বিশ্বকাপ পূর্ববর্তী চ্যাম্পিয়নশিপের অংশ। পরবর্তীতে এপ্রিলে আবারও পাকিস্তানে যায় নিউজিল্যান্ড দল। ওই সময় লাহোর, রাওয়ালপিন্ডি ছাড়াও পাঁচটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ হয়েছিল করাচিতে।


চলতি বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে। তার আগে ঘরের মাঠে বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজ কাজে দেবে বলে প্রত্যাশা পিসিবির। বোর্ডের ইন্টারন্যাশনাল ক্রিকেটের ডিরেক্টর উসমান ওয়াহলা বলেন, ‘পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের সূচি চূড়ান্ত করতে পেরে আমরা অনেক খুশি। এটি পিসিবি ও নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) মধ্যকার অটুট বন্ধুত্বের সাক্ষ্য দিচ্ছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আশা করি আরেকটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই হবে এই সিরিজ।’


সিরিজ শুরুর আগে ১৪ এপ্রিল ইসলামাবাদে পা রাখবে কিউইরা। এরপর ১৬-১৭ এপ্রিল দুদিনের অনুশীলন সেরে ১৮ এপ্রিল থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।


উল্লেখ্য, আগামী ১ জুন যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে বিশ্বকাপের, যেখানে উদ্বোধনী ম্যাচে ডালাসে স্বাগতিকদের বিপক্ষে লড়বে কানাডা। যেখানে গ্রুপ ‘এ’-তে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান, তাদের অন্য সঙ্গীরা হচ্ছে– আয়ারল্যান্ড, স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা। আর নিউজিল্যান্ডের সঙ্গে ‘সি’ গ্রুপে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউগিনি।


এই সিরিজটি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি এবং দুই দেশের সম্পর্ক বৃদ্ধিতে ভূমিকা রাখবে বলে আশা পিসিবির।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com