জাতীয় দলে ফিরা নিয়ে যা বললেন তামিম
প্রকাশ : ১১ মার্চ ২০২৪, ২১:২৯
জাতীয় দলে ফিরা নিয়ে যা বললেন তামিম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত বছরের জুলাইয়ে আফগানিস্তান সিরিজ থেকে হঠাৎ করে অবসরের ঘোষণা দেন তামিম ইকবাল খান। এরপর প্রায় আট মাস পার হয়ে গেলেও এই টাইগার ব্যাটারের অবসর নেওয়ার কারণ খুঁজে পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনকি বিশ্বকাপ দলেও ছিলেন না তামিম। বাংলাদেশের হয়ে তিনি সবশেষ মাঠে নেমেছিলেন বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজে।


বিশ্বকাপের পর বিপিএল দিয়েই আবার মাঠে ফিরেছেন তামিম। এবারের টুর্নামেন্টে ব্যাট হাতে সব থেকে বেশি রান করেছেন তিনি। শুধু তাই নয়, তাঁর অধিনায়কত্বেই প্রথমবারের মত বিপিএল শিরোপা জিতে বরিশাল। এতে এবারের আসরে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন দেশসেরা এই ওপেনার।


ব্যাট হাতে সফল একটি টুর্নামেন্ট পাড়ি দেয়ার পর স্বভাবতই ভক্তদের মনে প্রশ্ন জেগেছে, আবার কবে জাতীয় দলের হয়ে মাঠে নামবেন তামিম। তবে দেশসেরা এই ওপেনার নিজেই জানিয়েছিলেন যে তাকে আবার মাঠে ফেরাতে হলে বেশ কিছু বিষয় ঠিক করতে হবে। তিনি আরও জানিয়েছিলেন, বিপিএল শেষ করেই দেশের বাইরে যাচ্ছেন তিনি। সেখান থেকে ফিরেই বিসিবি কর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি।


এদিকে সম্প্রতি দেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে সাক্ষাৎকার দিয়েছেন তামিম। চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচ থাকলে তামিম ফিরবেন কি না এমন এক প্রশ্নের জবাবে দেশসেরা এই ওপেনার বলেন, ‘আমার জন‍্য আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা খুব ডিফিকাল্ট।’


অবসর থেকে ফিরে বিশ্বকাপের আগে তাঁর অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে কেউ জানতেন না এমন কথার জবাবে তামিম বলেন, ‘আমার সাথে পাপন ভাই, জালাল ভাইয়ের দেড় ঘণ্টা মিটিং হয়েছে। আমি সব কিছুই বলেছি যে আমি কেমন অনুভব করি এসব। ইনজুরিও একটা কারণ ছিল। এশিয়া কাপের আগেও সভাপতি, ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যানের সঙ্গে আমার বৈঠক হয়েছে।’


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com