ম্যানসিটির কাছেও পাত্তা পেল না কোপেনহেগেন
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ১১:৫২
ম্যানসিটির কাছেও পাত্তা পেল না কোপেনহেগেন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবার ম্যানচেস্টার সিটির মাঠেও এসে উড়ে গেলো ডেনমার্কের ক্লাব কোপেনহেগেন। প্রথম লেগে সিটির কাছে ৩-১ ব্যবধানে হেরেছিল কোপেনহেগেন। ফিরতি লেগে ইতিহাদে এসেও সেই ৩-১ গোলেই হার হজম করলো তারা।


ফলে ৬-২ ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সিটি।


গতকাল বুধবার রাতের দারুণ এই জয়ে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে টানা ১০ ম্যাচে জয়ের স্বাদ পেলো ম্যানসিটি।


এদিন চার গোলের সবগুলোই হয়েছে ম্যাচের প্রথমার্ধে। দ্বিতীয়ার্ধে কোনো গোলই হয়নি।


ম্যাচের শুরুর দিকেই দুই গোল দিয়ে ফেলে ম্যানসিটি। ৫ মিনিটে গোল করে সিটিকে প্রথম লিড এনে দেন ম্যানুয়েল অ্যাকাঞ্জি। এর ৪ মিনিট গোল করে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা হুলিয়ান আলভারেজ।


প্রথমার্ধের ইনজুুরি সময়ে ম্যাচের শেষ গোলটি করেন সিটির ফরোয়ার্ড আরলিং হালান্ড। মাঝখানে ২৯ মিনিটে নিজেদের একমাত্র গোলটি করে কোপেনহেগেন। ফলে ৩-১ গোলের জয়ে শেষ আটে নিজেদের জায়গা নিশ্চিত করে ম্যানসিটি।


এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে কেভিন ডি ব্রুইনা ও ফিল ফোডেনকে। কারণ, আগামী রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে উঠার লড়াইয়ে লিভারপুলের মুখোমুখি হবে ম্যানসিটি। গুরুত্বপূর্ণ সেই ম্যাচে ভালো পারফর্ম বের করে আনার জন্যই এই কৌশল অবলম্বন করেছেন ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা।


ম্যাচ শেষে গার্দিওলা বলেন, ‘আজ, আমার শক্তি দরকার, সহজ লেগ। আমি জানি, আজ আমার কিছু খেলোয়াড় কতটা ক্লান্ত, অবসন্ন। আমরা রোববার খেলবো। তাই আমার সতেজ লেগ দরকার।’


তিনি আরও বলেন, ‘শিরোপার অংশ হতে হলে আমাদের সবাইকে প্রয়োজন। আরও এক মৌসুমের জন্য আমরা ইউরোপের সেরা আট দলে রয়েছি। আমি অবিশ্বাস্যভাবে খুশি যে, আমরা এখনও সব প্রতিযোগিতায় টিকে আছি।’


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com