লঙ্কানদের বিপক্ষে দাপুটে জয় টাইগারদের
প্রকাশ : ০৬ মার্চ ২০২৪, ২১:৫৫
লঙ্কানদের বিপক্ষে দাপুটে জয় টাইগারদের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিজ বাঁচানোর ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয় পেয়েছে টাইগাররা। ১৬৬ রানের টার্গেট তাড়ায় ১১ বল হাতে রেখেই লঙ্কানদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে ১-১ এ সমতা আনলো নাজমুল হাসান শান্তর দল। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিতেছিল শ্রীলঙ্কা।


সোমবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২০৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরও তীরে গিয়ে তরী ডুবায় বাংলাদেশ। জাকের আলি ও মাহমুদউল্লাহ রিয়াদের জোড়া ফিফটির পরও ৩ রানে হেরে যায় টাইগাররা।


৬ মার্চ, বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে লঙ্কানরা। দলের পক্ষে কুশল মেন্ডিস ২২ বলে ৩৬ ও কামিন্দু মেন্ডিস ২৭ বলে ৩৭ রান।


এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৫ রান করে শ্রীলংকা। ইনিংসের শুরুতে এক রানে ১ উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে ৪২ বলে ৬৭ রানের জুটি গড়েন কুশাল মেন্ডিস ও কামিন্দু মেন্ডিস।


একটা সময়ে শ্রীলংকার সংগ্রহ ছিল ৫ উইকেটে ১১২ রান। ষষ্ঠ উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দাসুন শানাকা ৩১ বলে ৫৭ রানের জুটি গড়েন। তাদের জুটিতে ১৬৫ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা।


দলের হয়ে ২৭ বলে ৩৭ রান করেন কামিন্দু মেন্ডিস। ২২ বলে ৩৬ রান করেন কুশাল মেন্ডিস। ১৪ বলে ২৮ রান করেন চারিথ আসালঙ্কা। ২১ বলে ৩২ আর ১৮ বলে ২০ রানে অপরাজিত থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দাসুন শানাকা।


বাংলাদেশ দলের হয়ে একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার ও মেহেদি হাসান।


টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। ৬.৫ ওভারে স্কোর বোর্ডে ৬৮ রান যোগ করে সাজঘরে ফেরেন সৌম্য সরকার। ২২ বলে ৫টি চারের সাহায্যে ২৬ রান করে ফেরেন সৌম্য।


৯ ওভারে দলীয় ৮৩ রানে ফেরেন আরেক ওপেনার লিটন কুমার দাস। তিনি ২৪ বলে ৫টি চার আর এক ছক্কায় ৩৬ রান করে ফেরেন।


৮৩ রানে দুই ওপেনার আউট হওয়ার পর দলের হাল ধরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ৫৫ বলে ৮৭ রানের অনবদ্য জুটি গড়ে ১১ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন শান্ত।


দলের জয়ে ৩৮ বলে চারটি চার আর ২টি ছক্কার সাহায্যে ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ২৫ বলে দুই চার আর এক ছক্কায় ৩২ রান করে অপরাজিত থাকেন তাওহিদ হৃদয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com