৩১৮ রানে অলআউট অস্ট্রেলিয়া
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৯
৩১৮ রানে অলআউট অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম দিনটা ছিল বৃষ্টি বিঘ্নিত। যে কারণে মাত্র ৬৬ ওভারের খেলা হয়েছিল। পাকিস্তানি ফিল্ডারদের বদান্যতায় ৩ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করেছিলো অস্ট্রেলিয়া।


দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে আমির জামাল-শাহিন শাহ আফ্রিদিদের তোপের মুখে পড়ে স্বাগতিক অস্ট্রেলিয়ার ব্যাটাররা। যার ফলে আর মাত্র ১৩১ রান যোগ করতেই বাকি ৭ উইকেট হারায় তারা।


শেষ পর্যন্ত ৩১৮ রানেই অলআউট হয়ে গেলো প্যাট কামিন্সের দল। ৪৪ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে মার্নাস লাবুশেন শেষ পর্যন্ত করেন ৬৩ রান। এটাই অসিদের মধ্যে সর্বোচ্চ ইনিংস। অস্ট্রেলিয়ার দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে অতিরিক্ত থেকে। ৫২ রান যোগ হয়েছে তাদের এই খাতে। ৪২ রান করেন উসমান খাজা এবং ৪১ রান এসেছে মিচেল মার্শের ব্যাট থেকে।


আগেরদিন পাকিস্তানি বোলাররা ভালো বল করলেও ফিল্ডারদের অনেকগুলো ক্যাচ মিসের কারণে অস্ট্রেলিয়ার ওপর চেপে বসতে পারেনি পাকিস্তান। তবে, দ্বিতীয় দিন ভুলগুলো অপেক্ষাকৃত কম হলো। যে কারণে, স্বাগতিকদের দ্রুত অলআউট করে দিতে পেরেছে শাহিন শাহ আফ্রিদিরা।


দ্বিতীয় দিন শুরুতেই ট্রাভিস হেডের উইকেট নিয়ে অসি শিবিরে ভাঙন ধরান শাহিন শাহ আফ্রিদি। ১৭ রান করে আউট হন তিনি। মিচেল মার্শ ৬০ বলে ৪১ রান করেন। মির হামজার বলে আউট হয়ে যান তিনি।


অন্য ব্যাটাররা দাঁড়াতেই পারেননি। আমির জামাল সর্বোচ্চ ৩ উইকেট নেন। এছাড়া শাহিন শাহ আফ্রিদি, মির হামজা এবং হাসান আলি নেন ২টি করে উইকেট। ১টি উইকেট নেন আগা সালমান।


জবাব দিতে নেমে শুরুতেই একটি উইকেট হারিয়েছে পাকিস্তান। দলীয় ৩৪ রানের মাথায় নাথান লিওনের বলে লাবুশেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ইমাম-উল হক। আবদুল্লাহ শফিকি ৩৯ রানে এবং অধিনায়ক শান মাসুদ ১৬ রানে ব্যাট করছেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com