আলেমেরিয়ার বিপক্ষে কষ্টার্জিত জয় বার্সেলোনার
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩, ১৪:০৫
আলেমেরিয়ার বিপক্ষে কষ্টার্জিত জয় বার্সেলোনার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্প্যানিশ লা লিগার টেবিলে এমনিতেই অবস্থান ভালো নয় এবার। দুই ম্যাচ হেরে ৫টি ড্র করে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে জাভি হার্নান্দেজের দল। শীর্ষে থাকা জিরোনার সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান। ম্যাচও খেলেছে একটি বেশি।


এমন পরিস্থিতিতে ২০ ডিসেম্বর, বুধবার রাতে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে থাকা আলেমেরিয়ার মুখোমুখি হয়েও পয়েন্ট হারাতে বসেছিল বার্সা। তবে দ্বিতীয়ার্ধে সার্জি রবের্তোর জোড়া গোলে কোনোমতে ড্র এড়িয়ে ৩-২ গোলের ব্যবধানের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।


এই জয়ের সঙ্গে টানা তিন ম্যাচ পর অবশেষে জয়ের দেখা পেলো বার্সা। লা লিগায় আগের ম্যাচে ১-১ গোলে ড্র করেছিলো ভ্যালেন্সিয়ার সঙ্গে। তার আগে চ্যাম্পিয়ন্স লিগে অ্যান্টুয়ার্পের কাছে ৩-২ গোলে হারতে হয়েছিল তাদের। এর আগে লা লিগায় জিরোনার কাছে হেরেছে ৪-২ গোলের ব্যবধানে।


প্রথমার্ধেই প্রভাব বিস্তার করে খেলেছিল বার্সা। কিন্তু তাদের পাওয়া সুযোগগুলো কাজে লাগাতে পারেনি ফরোয়ার্ডরা। ১৫টি গোলের সুযোগ নষ্ট হয়। যার ৫টিই ছিল অন টার্গেট।


এর মধ্যে একটি সুযোগগে শুধু আলমেরিয়ার জালে জড়াতে পেরেছিল স্বাগতিকরা। ৩৩ মিনিটে গোলটি করেন রাফিনহা। কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ এক হেড নিয়েছিলেন রোনাল্ড আরাউজো। কিন্তু সেটি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক লুইস ম্যাক্সিমিয়নো। কিন্তু ফিরতি বলে খুব কাছ থেকে দারুণ এক শটে সেটিকে জালে জড়ান রাফিনহা।


৪১তম মিনিটে সেই গোলটি পরিশোধ করে দেন লিও ব্যাস্পিস্তাও। ১-১ ব্যবধান নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে বার্সা এবং আলমেরিয়া। ম্যাচের বয়স এক ঘণ্টা হওয়ার সময়, অর্থাৎ ৬০ মিনিটে নিজের প্রথম গোল করেন রবের্তো। ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।


কিন্তু ৭১তম মিনিটে এই গোলটিও শোধ করে দেয় আলেমেরিয়া। গোল করেন এডগার গঞ্জালেজ। যদিও এই গোলটি প্রথমে অফসাইডের অজুহাতে বাতিল করা হয়েছিলো। কিন্তু ভিএআর চেক করে সেটিকে বৈধ ঘোষণা দেওয়া হয়।


অবশেষে ৮৩তম মিনিটে নিজের দ্বিতীয় এবং বার্সার হয়ে জয়সূচক গোলটি করেন সার্জি রবের্তো।


জয় পেলেও পারফরম্যান্সে খুব অসন্তুষ্ট কোচ জাভি। তিনি বলেন, ‘আমি যা আশা করেছিলাম, তার চেয়ে বেশি ভুগতে হয়েছে এই ম্যাচে। আমরা ৩০টির বেশি শট নিয়েছি। মাত্র দুটিতে বল জড়িয়েছে জালে। কোচ হিসেবে প্রথমার্ধ আমার কাছে কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। দ্বিতীয়ার্ধে আমরা গোলের অনেক সুযোগ মিস করেছি।’


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com