বিশ্বকাপের ১০ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে কার কোথায় অবস্থান
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৩, ০১:৪২
বিশ্বকাপের ১০ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে কার কোথায় অবস্থান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপকে ঘিরে এখন পর্যন্ত তুমুল উত্তেজনা দেখা না গেলেও এরই মধ্যে অংশগ্রহণকারী ১০ দলের দুইটি করে ম্যাচ শেষ হয়েছে। সেখানে সবচেয়ে বড় চমক পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার দুটি ম্যাচে পরাজয়। এতে করে পয়েন্ট টেবিল কিছুটা হলেও চমকের আভাস দিয়ে রেখেছে।


টুর্নামেন্টের রাউন্ড রবিন লিগ পর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের তলানিতে আছে বর্তমান আফগানিস্তান। এর ঠিক ওপরেই আছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।


শিরোপার দৌঁড়ে এগিয়ে যেতে হলে পরের ম্যাচে শুধু জয় না, বড় ব্যবধানের জয় প্রত্যাশা করবে দুই দল। যদিও কাজটা সহজ নয় কারোর জন্য। যেখানে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ শ্রীলঙ্কা, আর আফগানিস্তানের সামনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। আফগানিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর, অস্ট্রেলিয়ার ম্যাচটি হবে ১৬ অক্টোবর।


দ্বিতীয় রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বিশ্বকাপের চোকার্স খ্যাত দক্ষিণ আফ্রিকা। তাদের নিট রানরেট ২.৩৬০। দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের রানরেট ১.৯৫৮, তৃতীয় স্থানে থাকা স্বাগতিক ভারতের রানরেট ১.৫০০ আর চতুর্থ স্থানে থাকা পাকিস্তানের পয়েন্ট ০.৯২৭।


পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান ৬ষ্ঠ স্থানে। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয়ের পর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে পরাজয়ের ফলে তারা এ স্থানে অবস্থান করছে। তাদের নিট রানরেট -০.৬৫৩। এক জয় ও সমান পরাজয়ে তাদের থেকে একধাপ ওপরে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তাদের নেট পয়েন্ট ০.৫৫৩।


বিশ্বকাপের চলতি আসরে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি চারটি দল। তারা হলো শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। তবে রানরেটের ভিত্তিতে অস্ট্রেলিয়ার আগে অবস্থান করছে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। যা একটি চিন্তার বিষয়ও বটে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com