তিন ফরম্যাটেই অবসরের সময় জানালেন সাকিব
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:২৬
তিন ফরম্যাটেই অবসরের সময় জানালেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তর্ক, বিতর্ক, আলোচনা, সমালোচনা সবকিছুকে ছাপিয়েীক নিঃশ্বাসে বলা যায় বাংলাদেশের ইতিহাসে সেরা ক্রিকেটারের নাম সাকিব আল হাসান। একজন ক্রিকেটারের জন্য এর চেয়ে বড় পাওয়া বোধ হয় আর কিছু নেই। বর্ণিল এই ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে আছেন বাংলাদেশ অধিনায়ক। এবার ক্রিকেট ছাড়ার আনুমানিক সময়টাও জানিয়ে দিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।


দেশের ক্রিকেটপাড়া এখন উত্তাল। বিশ্বকাপের জন্য ২৭ সেপ্টেম্বর, বুধবার দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এর থেকেও বেশি আলোচনায় বিশ্ব আসরের দল থেকে তামিম ইকবালের বাদ পড়া। তবে বিশ্বকাপ দলসহ বিভিন্ন বিতর্কিত বিষয় নিয়ে সম্প্রতি একটি সাক্ষাৎকারে কথা বলেছেন সাকিব।


বিশ্বকাপের উদ্দেশ্যে সাকিব-শান্তরা দেশ ছাড়ার দিন একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে দল নিয়ে সাকিবের একটি সাক্ষাৎকার। সেখানে বিভিন্ন প্রসঙ্গের পাশাপাশি উঠে আসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাকিবের অবসরের বিষয়টিও। সাকিবও জানিয়ে দিয়েছেন কবে অবসর নিতে চান তিনি।


আন্তর্জাতিক ক্রিকেট থেকে কবে অবসর নেবেন এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, আজকের এই পরিস্থিতি থেকে যদি দেখি, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত খেলবো। এটা ওয়ানডে ফরম্যাটের জন্য। আর টি-টোয়েন্টি, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। টেস্টটা আরও আগেই ছেড়ে দেবো।


এ পরিস্থিতির ওপরেই অবসর নির্ভর করে এমন ইঙ্গিত দিয়ে তিনি বলেন, তিন ফরম্যাটে অবসর নেব একসাথে। আগে একটা একটা করে খেলা ছেড়ে দিয়ে একসাথে চ্যাম্পিয়ন্স ট্রফির পর অবসর নেব। তবে ভবিষ্যত তো কেউ জানে না। এখনকার হিসেবে এরকম একটা আইডিয়া করা আছে।


বিশ্বকাপ দল থেকে তামিমের বাদ পড়ার প্রসঙ্গ এলে তিনি বলেন, আমি তো দল পরিচালনা করি না। ড্রেসিংরুমের পরিবেশের ব্যাপার আছে, মাঠ এবং মাঠের বাইরের বিষয় আছে, একটা লম্বা প্রসেসে দল ঠিক করা হয়। আমার কাছে মনে হয় আমি এগুলোতে কমই জড়িত।


বিবার্তা/পুলক/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com