মেসির এমএলএসে অভিষেক হওয়া না হওয়ার মধ্যেই প্রতিপক্ষের হুঁশিয়ারি
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৩, ২২:০৯
মেসির এমএলএসে অভিষেক হওয়া না হওয়ার মধ্যেই প্রতিপক্ষের হুঁশিয়ারি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্টার মিয়ামিতে লিওনেল মেসির যোগদানের পর থেকেই যেন সবকিছুর অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটেছে। এলএমটেনের মাঠে নামা মানেই যেন মিয়ামির জয়। মাঠের খেলার ফলাফল তা বলছে। তার জাদুতে প্রথমবারের মতো লিগস কাপের শিরোপা ঘরে তোলে ডেভিড বেকহ্যামের দল। অপরদিকে লিগস কাপ শিরোপা জয়ের পর, তাঁর জাদুকরী স্পর্শেই ইউএস ওপেন কাপের ফাইনালেও পৌঁছেছে মিয়ামি।


আমেরিকায় ফুটবল অধ্যায় শুরুর পর এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ফেলেছেন লিওনেল মেসি। তবে এই আর্জেন্টাইন মহাতারকার এখনও মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক হয়নি। এক দফা পেছানোর পর অবশেষে আগামীকাল (রোববার) এমএলএসে অভিষেক হতে যাচ্ছে মেসির। এর আগে এই ইন্টার মায়ামি অধিনায়ককে প্রতিপক্ষ নিউইয়র্ক রেড বুলস কড়া হুঁশিয়ারি দিয়ে রেখেছেন।


প্যারিস ছেড়ে ফ্লোরিডার ক্লাবটিতে নাম লেখানোর পর বেশ নির্ভার মেসির দেখা মিলেছে। যার ফলস্বরূপ মায়ামি পেয়েছে ইতিহাসের প্রথম কোনো শিরোপা। লিগস কাপের চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি ক্লাবটি কনকাকাফে খেলারও যোগ্যতা অর্জন করেছে। এছাড়া যুক্তরাষ্ট্রের ওপেন কাপেরও ফাইনালে উঠে গেছে টাটা মার্টিনোর দল।


এমন দলীয় নৈপুণ্যে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মেসি। টানা সাত ম্যাচে গোলের রেকর্ডসহ ১০ গোল নিয়ে তিনি হয়েছেন লিগস কাপের সেরা ও সবচেয়ে মূল্যবান খেলোয়াড়। একইসঙ্গে আন্তর্জাতিক ও ক্লাব ফুটবল মিলিয়ে মেসি সর্বোচ্চ ৪৪টি শিরোপা জিতেছেন।


এবার সাবেক এই বার্সেলোনা তারকার যাত্রা এমএলএস অভিযানের লক্ষ্যে। তার আগে তাকে থামাতে পরিকল্পনা আঁটছে প্রতিপক্ষ নিউইয়র্ক রেড বুলস। যেকোনো মূল্যে মেসিকে আটকে রাখার হুঁশিয়ারি দিয়েছেন রেড বুলস কোচ ট্রয় লেসেনে, ‌‘আমরা কী করতে চাই সেদিকেই এখন পূর্ণ মনোযোগ। আমাদের যদি বিশ্বের সবচেয়ে সেরা তারকাকে মোকাবিলা করতে হয় তার জন্য আমাদের পরিকল্পনা আছে। এছাড়া সে একাদশে না থাকলেও আমাদের ভিন্ন পরিকল্পনা।’


তিনি আরও বলেন, ‘আমেরিকান ফুটবল এবং এখানকার লিগের জন্য মেসি যা করেছে তা অবিশ্বাস্য। তাই সবচেয়ে সেরা তারকাকে ঠেকানো অনেক বড় চ্যালেঞ্জ। তবে এটি আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ এবং এই মৌসুমে আমরা অনেক ভালো পজিশন ধরে রাখতে চাই। এখন আমাদের প্রধান লক্ষ্য প্লে-অফে খেলা। সে কারণে কেবল মেসিই নন, ওই দলে আরও কয়েকজন ভালো খেলোয়াড় আছে; তাদের নিয়েও আমরা ভাবছি।’


আগামীকাল (২৭ আগস্ট) ভোর সাড়ে ৫টায় প্রতিপক্ষ রেড বুলসের মাঠে তাদের মুখোমুখি হবে মায়ামি। যদিও এই ম্যাচে মেসি থাকবেন কিনা সেটি এখনও অনিশ্চিত। মায়ামি কোচ মার্টিনো নিজেই শুক্রবার বলেছিলেন, এই ম্যাচে মেসির খেলার সম্ভাবনা এখনও অনিশ্চিত! ম্যাচের আগের অনুশীলন দেখার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা জানান তিনি।


মার্টিনো বলেন, ‘জানি মেসিকে দেখার জন্য বাকি বিশ্ব কতটা অপেক্ষায়। এটা অস্বীকার করার উপায় নেই। কিন্তু আমি সেসবের ওপর ভিত্তি করে কোনো সিদ্ধান্ত নিতে পারি না। কারণ এমনটা করা মানে আমি ভুল করার ঝুঁকি নিচ্ছি। যে বিষয়টি নিয়ে উদ্বিগ্ন সেটা হচ্ছে, সে খেলতে পারবে কিনা। আমরা অনুশীলনের পর দেখবো। খেলোয়াড়দের সঙ্গে কথা বলবো। সিনসিনাটি ম্যাচের পর তারা বিশ্রামেই আছে। শুধু হালকা ট্রেনিং সেশন হয়েছে।’


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com