রোনালদোর হ্যাটট্রিকে জিতল আল নাসের
প্রকাশ : ২৬ আগস্ট ২০২৩, ০৯:৩৪
রোনালদোর হ্যাটট্রিকে জিতল আল নাসের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কদিন আগেই জোড়া গোল করে আল নাসেরকে আরব কাপ জেতালেন রোনালদো। এবার সৌদি প্রো লিগের তৃতীয় ম্যাচে হ্যাটট্রিক করে দলকে এনে দিলেন মৌসুমের প্রথম জয়ও। ক্যারিয়ারে এটি রোনালদোর ৬৩তম হ্যাটট্রিক। রোনালদোর হ্যাটট্রিকের দিনে জোড়া গোল করেছেন সাদিও মানে।


শুক্রবার আল ফাতেহর বিপক্ষে ৫-০ গোলের ব্যবধানে বড় জয় পেয়েছেন আল নাসর।


সৌদি প্রো লিগে নিজেদের প্রথম দুই ম্যাচেই হারে ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসের। তবে তৃতীয় ম্যাচে এসেই ঘুরে দাঁড়িয়েছে তার দল। দলের দুর্দান্ত জয়ের সঙ্গে নিজে হ্যাটট্রিক তো করেছেনই সেই সঙ্গে সাদিও মানের জোড়া গোলের একটি অবদানও রয়েছে।


ম্যাচের প্রথম থেকেই বল দখলে রেখে একের পর এক আক্রমণ চালিয়ে গেছে আল নাসের। এর মধ্যে ২৬তম মিনিটে গোলের খুব ভালো সুযোগ পেয়েছিলেন রোনালদো। সাদিও মানের বাড়ানো বলে ভালো জায়গায় শট নিতে পারেননি, আটকে দেন ফাতেহ গোলরক্ষক। তবে পরের মিনিটেই দুজনের দারুণ বোঝাপড়ায় গোল পেয়ে যান মানে। রোনালদো ছিলেন বক্সের সামান্য বাইরে, ডিফেন্ডারদের পাহারায়। পরিস্থিতি বুঝে মানের জন্য চমৎকারভাবে বল সামনে ঠেলে দেন তিনি। বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকের সঙ্গে ‘ওয়ান টু ওয়ান’ জিতে বল জালে পাঠাতে সমস্যা হয়নি সেনেগালের তারকার। এটি আল নাসরের হয়ে মানের দ্বিতীয় গোল।


দল এগিয়ে যাওয়ার পর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে রোনালদোরা। একের পর এক আক্রমণ করে যেতেই থাকে। তবে গোলের জন্য অপেক্ষায় থাকতে হয়ে ম্যাচের ৩৭তম মিনিট পর্যন্ত। সুলতান আল ঘাননামের বাড়ানো বল গোল পোস্টের খুব কাছ থেকে নেয়া হেডে জালে জড়িয়ে দেন তিনি। চলতি মৌসুমে সৌদি লিগে এটি রোনালদোর প্রথম গোল।


প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে মাঠে নামে রোনালদোরা। আর দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই ব্যবধান ৩-০ করেন রোনালদো। ৫৫ মিনিটে রোনালদোর দ্বিতীয় গোলে অ্যাসিট করেন আবদুলরহমান ঘারিব। অফসাইডের ফাঁদ ভেঙে ফাতেহ বক্সের দিকে ছুটে যাওয়া ঘারিব শেষ মুহূর্তে বল বাড়ান রোনালদোর দিকে। গোলরক্ষক ঘারিবকে আটকে সামনে চলে যাওয়ায় সহজেই বল জালে পাঠান রোনালদো।


৮১তম মিনিটে ঘারিবের দ্বিতীয় অ্যাসিস্টে নিজের দ্বিতীয় গোলের দেখা পান সাদিও মানে। ম্যাচের নির্ধারিত সময়ে ৪-০ গোলের ব্যবধানে এগিয়ে থাকে আল নাসের। তবে তখনও রোনালদোর হ্যাটট্রিক বাকি। যোগ করা অতিরিক্ত সময়ের ষষ্ঠ মিনিটে নওয়াফ বুশালের বাড়ানো বল গোলমুখে ফাঁকায় পেয়ে যান রোনালদো। সেখান থেকে হালকা টোকায় বল জালে জড়িয়ে পূর্ণ করেন ক্যারিয়ারে নিজের ৬৩তম হ্যাটট্রিক। আর নিশ্চিত করেন আল নাসেরের ৫-০ গোলের বিশাল জয়।


সৌদি লিগের ৩ ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে আল নাসেরের অবস্থান ১২ নম্বরে। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে যথাক্রমে এক ও দুইয়ে আছে আল ইত্তিহাদ ও আল আহলি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com