বিশ্বকাপের টিকিট পাবেন যে ওয়েবসাইটে
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩, ২২:৩৪
বিশ্বকাপের টিকিট পাবেন যে ওয়েবসাইটে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আর মাত্র ৪১ দিন পরই ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠতে যাচ্ছে। বিশ্বকাপের টিকিট কবে থেকে পাওয়া যাবে তা আগেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই। এবার জানানো হল, কোন ওয়েবসাইট থেকে সেই টিকিট কেনা হবে।


আগামীকাল (শুক্রবার) থেকে বিশ্বকাপের টিকিট পাওয়া যাবে ‌‘বুকমাইশো’ ওয়েবসাইট থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এই তথ্য জানিয়েছে। তবে মাস্টারকার্ড-ধারীরা আজ (২৪ আগস্ট) থেকেই অনলাইনে বিশ্বকাপের টিকিট সংগ্রহ করতে পারবেন।


আসন্ন টুর্নামেন্টটির ম্যাচগুলোর টিকিট অনলাইনেই কেনার সুযোগ থাকছে। আগে থেকেই ওয়ানডে বিশ্বকাপের টিকিট বুকিং-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করে দেয় আইসিসি। বিশ্বকাপের টিকিট পেতে হলে প্রথমে আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। যারা অফিসিয়াল সাইটে নথিভুক্ত করবেন, তারাই অনলাইনে বিশ্বকাপের টিকিট কিনতে পারবেন।


এ নিয়ে গতকাল (বুধবার) বিসিসিআই অনলাইনে বিশ্বকাপের টিকিট বিক্রির প্লাটফর্ম হিসেবে ভারতের বিনোদনভিত্তিক ওয়েবসাইট বুকমাইশো’র (BookMyShow) নাম ঘোষণা করে। এখান থেকে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচসহ সব ম্যাচেরই টিকিট কেনা যাবে। এভাবে ৭ দফায় ছাড়া হবে বিশ্বকাপের ৫৮টি ম্যাচের টিকিট।


বিসিসিআই-এর বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘বুকমাইশো’ ওয়েবসাইট থেকে কেনা যাবে অনলাইন টিকিট। ২৫ আগস্ট রাত ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। আইসিসির বাণিজ্যিক সহযোগী মাস্টারকার্ড-এর জন্য ২৪ ঘণ্টার বিশেষ প্রি-সেল উইন্ডো খোলা থাকবে। যেখানে মাস্টারকার্ড ব্যবহারকারীরা নির্ধারিত সময়ের ২৪ ঘণ্টা আগে থেকে বিশ্বকাপের টিকেট বুক করতে পারবেন। অর্থাৎ, আজ সন্ধ্যা সাড়ে ৬টায় (বাংলাদেশ সময়) এই প্রি-সেল শুরু হয়েছে।


প্রি-সেলের নিয়মে ভারতের ম্যাচ ছাড়া বিশ্বকাপের মূলপর্বের সব ম্যাচেরই টিকিট কেনা যাবে। ভারতের সব ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে ২৯ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায়। এরপর ১৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় শুরু হবে দুটি সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল।


অন্যান্য সাধারণ কার্ডধারীরা ‘বুকমাইশো’ ওয়েবসাইটে আগামীকাল রাত সাড়ে ৮টা থেকে (২৫ আগস্ট) টিকিট কিনতে পারবেন। পরবর্তীতে ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টা থেকে পাওয়া যাবে সেমিফাইনাল ও ফাইনালের টিকিট।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com