নাটকীয় জয়ে ফাইনালে মেসির ‌মায়ামি
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩, ০৯:২০
নাটকীয় জয়ে ফাইনালে মেসির ‌মায়ামি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাটকীয় এক ম্যাচে গোল করতে পারেননি লিওনেল মেসি। তবে করেছেন দুইটি অ্যাসিস্ট। বৃহস্পতিবার (২৪ আগস্ট) ভোরে ইউএস ওপেন কাপের সেমিফাইনালে সিনসিনাটির কাছে প্রথম দুই গোলে পিছিয়ে পড়েও, শেষ পর্যন্ত টাইব্রেকারে জয় নিয়েই মাঠ ছেড়েছে মেসির মায়ামি। এই জয়ে ইউএস ওপেন কাপের ফাইনাল নিশ্চিত করল তারা।


আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির পায়ের জাদুই বদলে দিয়েছে যুক্তরাষ্ট্রের ফুটবলটাকে। তিন দিন আগে মেসির পায়ের জাদুতেই লিগস কাপের শিরোপা জেতে ইন্টার মায়ামি। এবার সেই মেসি ম্যাজিকেই ইউএস ওপেন কাপের ফাইনাল নিশ্চিত করল তারা।



দর্শকে ভরা টিকিউএল স্টেডিয়ামে সকলেই মেসির পায়ের জাদু দেখতে এসেছিল। তবে শুরুতেই মেসির দলকে হতাশ করে স্বাগতিক দল সিনসিনাটি। ঘরের মাঠে খেলা হওয়ায় সমর্থনও পেয়েছে দলটি। ম্যাচের ১৮তম মিনিটে সিনসিনাটিকে এগিয়ে দেন লুসিয়ানো অ্যাকোস্টা। প্রথম হাফে আর গোল হয়নি। তবে আক্রমণে এগিয়ে ছিল মায়ামি।


দ্বিতীয় হাফে শুরুতেই আবারও এগিয়ে যায় সিনসিনাটি। ম্যাচের ৫৩ মিনিটে দলকে দ্বিতীয়বারের মতো লিড এনে দেন ব্র্যান্ডন ভাজকুয়েজ। তখন মনে হচ্ছিল ইউএস ওপেন কাপের ফাইনালে ওঠা হবে না মায়ামির। তবে দলে যে রয়েছেন একজন মেসি, আর তার জাদুতেই ম্যাচের বাকি অংশটা ঘুরে দাঁড়ায় মায়ামি। ম্যাচের ৬৮ মিনিটে মেসির পাস থেকে গোল করেন লিওনার্দো কামপানা। তখনই মনে হচ্ছিল ম্যাচের মোড় ঘুরে যাবে। আর হয়েছেও সেটা।


ম্যাচের অতিরিক্ত সময়ে মেসির এক দুর্দান্ত ক্রস থেকে গোল করে মায়ামিকে সমতায় ফেরান সেই লিওনার্দো কামপানা। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে দুই দলই একটি করে গোল করে। প্রথমে মায়ামিকে এগিয়ে দেন জোসেফ মার্টিনেজ। তবে ম্যাচের অতিরিক্ত সময় শেষ হওয়ার ছয় মিনিট আগে সিনসিনাটিকে সমতায় ফেরান ইয়োইয়া কুবো। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।


সেখানে প্রথম চার শটে গোল করে দুই দলের খেলোয়াড়রা। মায়ামির হয়ে প্রথম শটটি নেন মেসি। তবে পঞ্চম শটে এসে ভুল করে সিনসিনাটির নিক হ্যাগ্লান্ড। তার শট ঠেকিয়ে দেন মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। আর পঞ্চম শটে গোল করে মায়ামির জয় এবং ইউএস ওপেন কাপের ফাইনাল খেলা নিশ্চিত করেন বেঞ্জামিন ক্রেমাসচি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com