১ম ওয়ানডেতে বাংলাদেশের তিক্ত স্বাদের পরাজয়
প্রকাশ : ০৫ জুলাই ২০২৩, ২৩:০০
১ম ওয়ানডেতে বাংলাদেশের তিক্ত স্বাদের পরাজয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ডিএলএস পদ্ধতিতে বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডেতে পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছে বাংলাদেশ। টাইগারদের বিপক্ষে ১৭ রানের জয় তুলে নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গিয়েছে সফরকারীরা।


বৃষ্টিবিঘ্নিত ৪৩ ওভারের ম্যাচে বাংলাদেশের দেওয়া ১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ ব্যাট করছিল দুই আফগান ওপেনার। তবে সেই জুটিতে ফাটল ধরান সাকিব। দলীয় ৫৪ রানে গুরবাজকে শান্তর ক্যাচ বানিয়ে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রো এনে দেন সাকিব।


সাকিবের পর দ্বিতীয় আঘাত আনেন পেসার তাসকিন। ডানহাতি এই পেসারের বলে শট খেলতে গিয়ে স্লিপে থাকা লিটন দাসের তালুবন্দী হন রহমত। বৃষ্টি বাধার আগে ২১.৪ ওভারে আফগানিস্তান ৮৩ রান করে।


বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে কিছুটা দেখেশুনে ব্যাটিং করে আফগান দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৩০ রান তোলে স্বাগতিকরা। তারাই পরে ৭২ রানে তৃতীয় এবং ১১২ রানে হারায় পঞ্চম উইকেট। শতভাগ ফিট না হয়েও খেলতে নামা অধিনায়ক তামিম ১৩ রান করে ফিরে যান। লিটন দাস ২৬, নাজমুল শান্ত ১২, সাকিব ১৫ ও মুশফিক ১ রান করে ফিরে যান।


রান পাননি দলে ফেরা আফিফ হোসেন (৪) কিংবা অলরাউন্ডার মেহেদি মিরাজ (৫)। তবে এক প্রান্তে দাঁড়িয়ে তরুণ তাওহীদ হৃদয় ৫১ রানের ইনিংস খেলেন। আফগানদের হয়ে রশিদ খান ৯ ওভারে ২১ ও মুজিব উর ৯ ওভারে ২৩ রান দিয়ে দুটি করে উইকেট নেন। পেসার ফজলহক ফারুকী ২৪ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com