বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ অনিশ্চিত
প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ০০:৫১
বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ অনিশ্চিত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

৫ অক্টোবর থেকে পর্দা উঠতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের। পরদিনই পাকিস্তানের খেলা থাকলেও এখনও তাদের অংশগ্রহণ নিশ্চিত নয়। ২৭ জুন বিশ্বকাপের সূচি ঘোষণা করা হলেও বাবর আজমদের ভারতে যাওয়া নির্ভর করছে তাদের সরকারের সিদ্ধান্তের ওপর।


ভারতে বিশ্বকাপে অংশগ্রহণের জন্য পাকিস্তান সরকারের কাছে অনুমতি চেয়ে চিঠি দিয়েছে পিসিবি। তবে এ নিয়ে সিদ্ধান্তের বিষয়টি শেষ সময়ে এসে নাও নিতে পারে শাহবাজ শরীফের নেতৃত্বাধীন অন্তবর্তীকালীন সরকার। ফলে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো শেষ মুহূর্তে এসে অনুমতি পেতে পারে পাকিস্তান ক্রিকেট দল। ক্রিকইনফোর খবর।


ভারতে খেলার অনুমতি চেয়ে গত ২৬ জুন এই চিঠির অনুলিপি পাঠানো হয়েছে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। সেই চিঠিতে জানানো হয়েছে পাকিস্তানের ম্যাচগুলোর ভেন্যু ও তারিখ। নিরাপত্তা, ভেন্যুসহ ক্রিকেটারদের সুযোগ-সুবিধার বিষয়টি খতিয়ে দেখতে ভারতে প্রতিনিধি দল পাঠাবে পাকিস্তান। এরপরই আসবে চূড়ান্ত সিদ্ধান্ত।


পিসিবি জানিয়েছে, ভারত সফর এবং সে দেশের কোন কোন ভেন্যুতে খেলতে পারবো এ বিষয়ে সিদ্ধান্ত নেয়ার অধিকার শুধুমাত্র পাকিস্তার সরকারের হাতেই আছে। সরকারের ওপর সম্পূর্ণ আস্থা আছে আমাদের। সরকারের সকল সিদ্ধান্ত ও পরামর্শ আমরা যথাযথভাবে অনুসরণ করবো।


পাকিস্তানের বর্তমান সরকারের মেয়াদ শেষ হয়ে যাবে আগামী আগস্টেই। শাহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকার যদি এরইমধ্যে সিদ্ধান্ত না জানায় তবে শঙ্কায় পড়ে যেতে পাকিস্তানের বিশ্বকাপে অংশ নেয়ার বিষয়টি। কারণ, নতুন সরকার ক্ষমতা গ্রহণের পরপরই এমন স্পর্শকাতর বিষয়ে সিদ্ধান্ত নাও জানাতে পারে।


তাছাড়া, কেবল নতুন সরকারই নয়, বর্তমান সরকারও তাদের মেয়াদের শেষ পর্যায়ে এই সিদ্ধান্তের ব্যাপারে ইতিবাচক অবস্থান নাও জানাতে পারে। সেক্ষেত্রে, আবারও ২০১৬ সালের টি-টিয়েন্টি বিশ্বকাপের মতো ঘটনা ঘটতে পারে। সেবারও আসরটি বসেছিল ভারতে, আর শেষ মুহূর্তে গিয়ে ছাড়পত্র পায় পিসিবি।


বিবার্তা/এসএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com