ফ্রান্সে ২ কারা কর্মকর্তাকে হত্যা করে বন্দি ছিনিয়ে নিল অস্ত্রধারীরা
প্রকাশ : ১৪ মে ২০২৪, ২০:৩০
ফ্রান্সে ২ কারা কর্মকর্তাকে হত্যা করে বন্দি ছিনিয়ে নিল অস্ত্রধারীরা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সের উত্তরাঞ্চলের নরমান্ডির ইনকারভিলে দুই কারা কর্মকর্তাকে হত্যা করে এক বন্দিকে ছিনিয়ে নিয়ে গেছে একদল অস্ত্রধারী।


১৪ মে, মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।


পুলিশ জানিয়েছে, ভারী অস্ত্র নিয়ে একদল দুর্বৃত্ত প্রিজন ভ্যানে চোরাগোপ্তা হামলা চালায়। এতে দুই কারা কর্মকর্তা নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন। হামলাকারীদের ধরতে অভিযান চলছে।


পুলিশের একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, একজন আসামিকে আদালত থেকে নরমান্ডির রুয়েনের একটি কারাগারে নেওয়া হচ্ছিল। বেশ কয়েকজন দুটি গাড়িতে এসে আসামিকে বহনকারী গাড়িতে হামলা চালায়। তারা ভারী অস্ত্র দিয়ে গুলিবর্ষণ করে। দুই কর্মকর্তাকে হত্যা করে ওই আসামিকে নিয়ে তারা পালিয়ে যায়। এ ঘটনায় একজন হামলাকারীও আহত হয়েছে।


ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী এক্সে লিখেছেন, অপরাধীদের ধরতে সর্বাত্মক চেষ্টা চলছে। বড় এক অভিযান শুরু হয়েছে। আমার নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকশ সদস্য মাঠে নেমেছেন।


পুলিশ জানিয়েছে, বন্দিকে নিয়ে হামলাকারীরা পালিয়েছেন। বিচারবিষয়ক মন্ত্রী দুপন্দ-মোরেত্তি জানিয়েছেন, দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত তিন কর্মকর্তার মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।


সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও চিত্রে দেখা যায়, একটি প্রাইভেট কার জ্বলছে। এর পাশেই বন্দুক হাতে অন্তত দুই মুখোশধারী ব্যক্তি। প্রাইভেট কারটি প্রিজন ভ্যানের ঠিক সামনেই ছিল।


স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, দুর্বৃত্তদের ছিনিয়ে নেয়া সেই বন্দির নাম মোহামেদ এ (৩০)। হত্যার নির্দেশ দেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তিনি একটি অপরাধী চক্রের সঙ্গেও জড়িত।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com