ভারতকে টপকাল পাকিস্তান
প্রকাশ : ১১ মে ২০২৩, ১৭:২৯
ভারতকে টপকাল পাকিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

৪৮ ঘণ্টা আইইসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে ছিল পাকিস্তান। নিউজিল্যান্ডকে টানা চার ম্যাচ হারিয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছিল বাবর আজমের দল। তবে শেষ ম্যাচে জিতে নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ এড়ানোর পাশাপাশি পাকিস্তানকে শীর্ষস্থান থেকেও নামিয়ে দিয়েছে কিউইরা।


এবার আইসিসি প্রকাশ করেছে বার্ষিক হালনাগাদ র্যাঙ্কিং। তাতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে টপকে শীর্ষ দুইয়ে ওঠে এসেছে পাকিস্তান। এক নম্বর জায়গাটি দখলে অস্ট্রেলিয়ার।


বার্ষিক হালনাগাদের পর ১১৩ রেটিং পয়েন্ট থেকে ১১৮ হয়েছে অস্ট্রেলিয়ার। তবে তারা পাকিস্তান এবং ভারতের থেকে খুব বেশি এগিয়ে নয়। দুইয়ে উঠে আসা পাকিস্তান ১১৬ এবং ভারত ১১৫ পয়েন্ট নিয়ে তিনে।


পাকিস্তানের কাছে ৪-১ ব্যবধানে সিরিজ হারলেও ১০৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এসেছে নিউজিল্যান্ড। ১০১ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে ইংল্যান্ড।


ইংল্যান্ডের সমান ১০১ রেটিং পয়েন্ট হলেও ভগ্নাংশ ব্যবধানে পিছিয়ে থাকায় ছয় নম্বরে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের অবস্থান আগের মতোই সাত নম্বরে। তামিম ইকবালের দলের রেটিং পয়েন্ট ৯৭।


তবে বড় লাফ দিয়েছে আফগানিস্তান, পেছনে ফেলে দিয়েছে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজকে। আফগানদের পয়েন্ট ছিল ৭১, তারা এখন ৮৮ পয়েন্ট নিয়ে আট নম্বরে।


৬ পয়েন্ট কমেছে শ্রীলঙ্কার। ৮০ পয়েন্ট নিয়ে তারা এখন নয় এবং দশ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৭২।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com