রেকর্ড গড়ে গার্ড অব অনার পেলেন হালান্ড
প্রকাশ : ০৪ মে ২০২৩, ১৬:২৫
রেকর্ড গড়ে গার্ড অব অনার পেলেন হালান্ড
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে খেলার সময় থেকেই গোলমেশিন উপাধিটা পেয়ে গিয়েছিলেন আর্লিং হালান্ড। উপাধি পাওয়ার পেছনে কারণও ছিল যথেষ্ট, লিগে মাত্র ৬৭ ম্যাচ খেলেই ৬২ গোল করেছিলেন হালান্ড। এরপর ইংলিশ প্রিমিয়ার লীগে যোগ দিয়ে আরও বিধ্বংসী হয়ে উঠেছেন তিনি। ম্যানচেস্টার সিটির হয়ে মৌসুমজুড়ে তাণ্ডব চালিয়েছেন। গোল পেয়েছেন প্রায় প্রত্যেক ম্যাচে। গড়েছেন অনেক রেকর্ড। বুধবার রাতেও একটি কীর্তি অর্জন করেন সিটির ‘নাম্বার নাইন’। ঘরের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়ে লীগ টেবিলের শীর্ষে ওঠে ম্যান সিটি। সেই ম্যাচে একটি গোল করে ২৮ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন আরও এক রেকর্ড। এবার তর্কাতীত ভাবেই ভেঙে দিলেন এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড।


লিভারপুলের হয়ে মোহাম্মদ সালাহ ২০১৭-১৮ মৌসুমে ৩২ গোল করে রেকর্ডবুকে সর্বোচ্চ স্কোরারের নাম লিখেছিলেন। তবে, সেটা ছিল ৩৮ ম্যাচের প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড। কিন্তু একসময় প্রিমিয়ার লিগ ছিল ৪২ ম্যাচের। এই ৪২ ম্যাচের লিগে ৩৪টি করে সর্বোচ্চ গোলদাতা ছিলেন অ্যালান শিয়েরার এবং অ্যান্ডি কোল।


এই দু’জনকেই বুধবার রাতে পেছনে ফেলেছেন আর্লিং হালান্ড। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানসিটিতে যোগ দেয়ার পর অভিষেক মৌসুমেই এই অসাধারণ রেকর্ডটি গড়ে ফেললেন নরওয়েজিয়ান এই স্ট্রাইকার। এখনও এবারের লিগে ম্যানসিটির হয়ে ৫টি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন হালান্ড। অসামান্য এই অর্জনে হালান্ডকে গার্ড অব অনার দিয়েছে সিটিজেনরা।


ব্রিটিশ দৈনিক দ্য মিররের প্রতিবেদনে বলা হয়, রেকর্ড গড়ায় ম্যাচ শেষে হালান্ডকে গার্ড অব অনার দেয় সিটিজেনরা। কোচ পেপ গার্দিওলাসহ কোচিং স্টাফের সব সদস্য ও খেলোয়াড়রা দুই পাশে দাঁড়িয়ে হালান্ডকে পিঠ চাপড়ে অভিনন্দন জানান। সিটি কোচ পেপ গার্দিওলা জানান, ‘এটা ওর প্রাপ্য ছিল। সে বিশেষ ধরনের স্ট্রাইকার। ওকে নিয়ে আমরা খুব খুশি। একদিন লীগে সর্বোচ্চ গোলের রেকর্ডটাও ভেঙে যাবে, সম্ভবত ওই ভাঙবে।’
হালান্ডকে গার্ড অব অনার দেয়া প্রসঙ্গে গার্দিওলা বলেন, ‘এ ধরনের বিশেষ উপলক্ষ এলে সেটা যে বিশেষ কিছু তা দেখাতে হয়।’


দারুণ অর্জন এবং ক্লাব কর্তৃক গার্ড অব অনার পেয়ে বেজায় খুশি আর্লিং হালান্দ। ম্যাচ শেষে তিনি বলেন, ‘এটা আমার জন্য বিশেষ রাত, বিশেষ মুহূর্ত। আমি খুবই খুশি এবং গর্বিত।’


এরপর মজার ছলে হালান্ড বলেন, ‘গার্ড অব অনারের সময় সবাই যেভাবে পিঠ চাপড়াচ্ছিল, ব্যথাও লেগেছে। এখন একেকটা করে ম্যাচের দিকে তাকাতে হবে।’ এছাড়াও দল ভালো করে বলে তিনি নিজেও খুশি বলে জানান। বস্তুত হালান্ডের এই অসাধারণ পারফরম্যান্সের কারণেই লীগে দীর্ঘ সময় পিছিয়ে থাকলেও বর্তমানে লীগ জয়ের দুর্দান্ত সম্ভাবনা তৈরি করেছে ম্যানচেস্টার সিটি।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com