পাঁচে ব্যাট করা নিয়ে খুশি নন রিজওয়ান
প্রকাশ : ০২ মে ২০২৩, ১৭:৫৪
পাঁচে ব্যাট করা নিয়ে খুশি নন রিজওয়ান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমান পাকিস্তান দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ মোহাম্মদ রিজওয়ান। তিন ফরম্যাটের ক্রিকেটেই পাকিস্তানের ব্যাটিং লাই-আপেই গুরুত্বপূর্ণ সদস্য তিনি। অথচ সেই রিজওয়ানই ওয়ানডেতে তার ব্যাটিং পজিশন নিয়ে সন্তুষ্ট নন, তবে তা নিয়ে তার নেই কোন অভিযোগও। দলের জন্য এই ত্যাগ স্বীকার করতে রাজি এই পাকিস্তানি ব্যাটার।


নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের হয়ে সবশেষ দুই ওয়ানডেতে পাঁচ নম্বরে ব্যাটিং করতে হয়েছে রিজওয়ানকে। পজিশন বদলালেও রিজওয়ানের ব্যাটের ধার কিন্তু কমেনি, দুই ইনিংসে খেলেছেন ৪২ ও ৫৪ রানের দুটি অপরাজিত ইনিংস।


তারপরও রিজওয়ানের পাঁচ নম্বর পজিশনটা একদমই পছন্দ নয়। রাখঢাক না রেখে পরিষ্কার করেই জানিয়ে দিলেন, চার নম্বরে ব্যাটিং করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।


নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে সোমবার করাচিতে এক সংবাদ সম্মেলনে রিজওয়ান বলেন, ‘আপনি যদি আমাকে সততার সঙ্গে জিজ্ঞেস করেন, আমি (ওয়ানডেতে) পাঁচ নম্বরে ব্যাট করে খুশি নই। কারণ আমি চার নম্বরে ব্যাট করতে চাই। তবে এটা গুরুত্বপূর্ণ নয় যে, আমি যা চাই তাই পাব।’


অবশ্য দুটি ভালো ইনিংস খেললেও পরিসংখ্যান কিন্তু কথা বলছে রিজওয়ানের পক্ষেই। কেননা চার নম্বরে রিজওয়ানের পারফরম্যান্স বেশি উজ্জ্বল। চারে নেমে ২০ ম্যাচে ৪৪ গড়ে ৭৪২ রান করেছেন তিনি। দুটি সেঞ্চুরির পাশাপাশি করেছেন পাঁচটি হাফ সেঞ্চুরি। অন্যদিকে পাঁচ নম্বরে নেমে আট ম্যাচে প্রায় ৩৪ গড়ে করেছেন ২০২ রান। হাফ সেঞ্চুরি করেছেন দুটি। দেখাই যাচ্ছে যে, চার নম্বরেই তিনি বেশি সফল।


দলের প্রয়োজন সবার আগে, সেই বাস্তবতাও বোঝেন রিজওয়ান। তিনি বলেন, ‘অধিনায়ক এবং কোচ তারা যেটা চাইবেন, সেটাই করবেন। চার নম্বরে ব্যাট করাটা আমার নিজের ইচ্ছা। কিন্তু আমি কারও কাছে অভিযোগ করিনি। আমি গত ১৫-১৬ বছর ধরে ত্যাগ স্বীকার করছি এবং এখনও অভিযোগ করছি না। অধিনায়ক ও কোচ আমাদের যা করতে বলে, আমরা সেই কাজই করতে প্রস্তুত।’


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com