শচীন-লারার নামে গেট হয়েছে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৩, ১৮:২৪
শচীন-লারার নামে গেট হয়েছে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সর্বকালের অন্যতম সেরা ব্যাটার শচিন টেন্ডুলকার আজ পূর্ণ করেছেন তার বয়সের হাফ সেঞ্চুরি। পঞ্চাশে পা দেয়ার এই বিশেষ দিনে এক বিশেষ সম্মাননা পেলেন এই ভারতীয় কিংবদন্তী।


শচীন এবং লারার নামে অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডের গেটের নামকরণ করা হয়েছে। যে গেট দিয়ে এখন থেকে ঢুকবেন সফরকারী দলের ক্রিকেটাররা।


শচীনের ৫০তম জন্মদিন এবং ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটার ব্রায়ান লারার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ২৭৭ রানের ইনিংস খেলার ৩০ বছর পূর্তি উপলক্ষে তাদের নামে গেটের নামকরণ করা হয়েছে বলে জানিয়েছে স্টেডিয়াম কর্তৃপক্ষ।


এখন থেকে স্বাগতিক অস্ট্রেলিয়া ক্রিকেট দল সিডনির মাঠে প্রবেশ করবে ডন ব্র্যাডম্যান গেট দিয়ে। অন্যদিকে সফরকারী দল প্রবেশ করবে লারা-টেন্ডুলকার গেট দিয়ে।


এই ভেন্যুতে পাঁচ টেস্ট খেলে অবিশ্বাস্য ১৫৭ গড়ে রান করা শচীন বলেন, ‘সিডনি ক্রিকেট গ্রাউন্ড ভারতের বাইরে আমার সবচেয়ে পছন্দের মাঠ। ১৯৯১-৯২ সালে প্রথম অস্ট্রেলিয়া সফরের পর এখানে আমার বেশ কিছু দারুণ স্মৃতি রয়েছে।’


লারা জানিয়েছেন, তার নামে গেটের নামকরণ হয়েছে শুনে সম্মানিত বোধ করছেন। ক্যারিবীয় কিংবদন্তি বলেন, ‘এই মাঠ আমার ও আমার পরিবারের জন্য অনেক স্পেশাল স্মৃতি উপহার দিয়েছে।’


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com