সাবেক ওয়েস্ট ইন্ডিজ কোচকে হাতরুসিংহের সহকারী নিয়োগ দিল বিসিবি
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ১৯:১২
সাবেক ওয়েস্ট ইন্ডিজ কোচকে হাতরুসিংহের সহকারী নিয়োগ দিল বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ও কোচ নিক পোথাস। ২০১৮ সালেই সর্বশেষ বাংলাদেশে এসেছিলেন নিক, তবে সেবার এসেছিলেন ওয়েস্ট ইন্ডিজ কোচ হিসেবে।


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহকে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দেওয়া হলেও তার সহকারীর পদটি এতদিন ফাঁকাই ছিল। নিক পোথাসের সাথে বিসিবির প্রাথমিক চুক্তি হয়েছে দুই বছরের।


ইংল্যান্ডের চেমসফোর্ডে আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের সিরিজ দিয়ে কাজ শুরু করবেন ৪৯ বছর বয়সী এই কোচ।


যদিও বিসিবি প্রধান নাজমুল হাসান বলেছিলেন, জাতীয় দলের সহকারী কোচের পদে স্থানীয় কাউকেই অগ্রাধিকার দেবেন তারা। তবে কেবল মিজানুর রহমান ছাড়া আর স্থানীয় আর কেউ আবেদনই করেননি। শেষ পর্যন্ত দায়িত্বে নেয়া হলো একজন বিদেশিকেই। ফলে জাতীয় দলের কোচিং প্যানেলে সবাই বিদেশিই রইলেন।


নতুন দায়িত্বে কাজ শুরুর আগে বিবৃতিতে পোথাস শোনালেন বাংলাদেশের ক্রিকেট নিয়ে আশার কথা।


বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়া আমার জন্য সম্মানের। বাংলাদেশের ক্রিকেটের প্রতিভার বাহার ও গভীরতা অসাধারণ। আমি বিশ্বাস করি, আমাদের সামনে রোমাঞ্চকর কয়েকটি বছর অপেক্ষা করছে।


কোচিংয়ে এক দশকের বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে পোথাসের। ২০১২ সালে গার্নজি ক্রিকেট বোর্ডের ক্রিকেটে পরিচালক হিসেবে পথচলা শুরু করেন তিনি। ২০১৫ সালের অক্টোবরে সেই দায়িত্ব ছেড়ে দেন। ২০১৬ সালে তিনি শ্রীলঙ্কার ফিল্ডিং কোচের দায়িত্ব নেন।


২০১৭ সালে শ্রীলঙ্কার সেই সময়ের প্রধান কোচ গ্রাহাম ফোর্ড পদত্যাগ করলে কিছুদিন ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করেন পোথাস। পরে ফিল্ডিং কোচ হিসেবেই তিনি যোগ দেন ওয়েস্ট ইন্ডিজে। ২০১৮ সালে প্রধান কোচ স্টুয়ার্ট লর মেয়াদ শেষে ক্যারিবিয়ানদের প্রধান কোচ হিসেবে কিছুদিন ভারপ্রাপ্ত দায়িত্ব চালিয়ে নেন তিনি। তখনই শেষবার বাংলাদেশে এসেছিলেন এই প্রোটিয়া।


বিবার্তা/নিলয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com