বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ইফতার করাবেন সাকিব
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ২০:০২
বঙ্গবাজারে  অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ইফতার করাবেন সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ ভোরের দিকে রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নিঃস্ব হয়ে পড়েছেন হাজার হাজার ব্যবসায়ী। তাদের এমন খারাপ সময়ে এগিয়ে এসেছে সাকিব আল হাসান ফাউন্ডেশন। সংগঠনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের আগামীকালের ইফতারের জন্য ২০ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।


এদিন সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিব আল হাসানের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। তিনি ফেসবুকে লিখেছেন, 'আমি নিশ্চিত আপনারা ইতোমধ্যেই জানেন যে, বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে সেখানকার প্রত্যেক ব্যবসায়ী তাদের উপার্জনের সবকিছু হারিয়েছে। এটা তাদের জন্য খুবই কঠিন সময়, বিশেষ করে এই রমজানে। ক্ষতিগ্রস্তদের আগামীকালের ইফতারের জন্য 'সাকিব আল হাসান ফাউন্ডেশনের' পক্ষ থেকে ২০ হাজার টাকা দেওয়া হবে। যা দেখা-শুনা করবে মাস্তুল ফাউন্ডেশন।'


আগুনে বঙ্গবাজারসহ আশপাশের ৬টি মার্কেটের ৫ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহযোগিতা করবেন বলে জানান তিনি।


অগ্নিকাণ্ডের কারণ এখন পর্যন্ত জানা যায়নি উল্লেখ করে তিনি বলেন, ফায়ার সার্ভিসের টিম কাজ করছে। যেকোনো দুর্ঘটনা ঘটার পর তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তের পর আমরা জানতে পারব। এছাড়া প্রধানমন্ত্রী নিজেই বিষয়টি সমন্বয় করছেন, পর্যবেক্ষণ করছেন, সারাক্ষণ আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। বিভিন্ন সংস্থার সকল সদস্যের সাথে প্রধানমন্ত্রী সমন্বয় করেছেন।


প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন তদন্ত করে ক্ষয়ক্ষতি নির্ধারণ করার পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য তিনি কাজ করবেন। আর জেলা প্রশাসককে আমরা আমাদের মন্ত্রণালয় থেকে নির্দেশনা দিয়েছি, হতাহতদের প্রত্যেককে পনেরো হাজার টাকা করে এখনই প্রদান করবেন।


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com