বিশ্বের সবচেয়ে প্রবীন নারী ক্রিকেটারের মৃত্যু
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩২
বিশ্বের সবচেয়ে প্রবীন নারী ক্রিকেটারের মৃত্যু
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+
‘জন্মিলে মরিতেই হবে’- এই পৃথিবীর মানুষের অবশ্যম্ভাবী বাস্তবতা। কেউ আজ, কেউ কাল যেতেই হবে। ১১০ বছর বেঁচে থাকার গৌরব অর্জন করেছেন ইংল্যান্ডের নারী ক্রিকেটার এইলিন অ্যাশ। পৃথিবীর সবচেয়ে প্রবীন টেস্ট ক্রিকেটার হিসেবে জীবিত ছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত আর জীবন খাতায় অপরাজিত থাকতে পারলেন না। দীর্ঘ জীবন লাভ করার পর অবশেষে পৃথিবী থেকে বিদায় নিলেন এইলিন অ্যাশ।


ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এইলিন অ্যাশের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। শেষ বিদায়ে তারা অ্যাশকে সম্মান জানিয়ে বলেছে, ‘তিনি এমন একজন অসাধারণ নারী ছিলেন, যিনি অসাধারণ একটি জীবনযাপন করেছেন।’


ডান হাতি পেসার ছিলেন এইলিন অ্যাশ। ১৯৩৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিয়ারের সূচনা হয় এইলিন অ্যাশের। দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগে এবং পরে ইংল্যান্ডের জার্সি গায়ে ৭টি ম্যাচ খেলেছেন অ্যাশ। নিয়েছেন ১০টি উইকেট। অবসর নিয়েছেন তিনি ১৯৪৯ সালে।


শুধু একজন ক্রিকেটার নন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ গোয়েন্দাবাহিনী ইউকে সিক্রেট ইন্টেলিজেন্সের এম সিক্সটিনে কাজ করেছেন এইলিন অ্যাশ। এছাড়া ৯৮ বছর বয়স পর্যন্ত খেলেছেন গলফ। তবে সবকিছু ছাপিয়ে ইংল্যান্ড নারী ক্রিকেটের কিংবদন্তি মুখ হয়ে উঠেছিলেন এইলিন অ্যাশ।


বিবার্তা/বাবর
সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com