কষ্টার্জিত জয় অস্ট্রেলিয়ার
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ২০:০৩
কষ্টার্জিত জয় অস্ট্রেলিয়ার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ১২০ বলে ১১৯ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমেও বিপাকে পড়েছিল অসিরা। ৩৮ রানে প্রথমসারির ৩ উইকেট পতনের পর দুশ্চিন্তায় পড়ে যায় অস্ট্রেলিয়া। অবশেষে ৫ উইকেটের ব্যবধানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে অস্ট্রেলিয়া।


শনিবার (২৩ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে অজিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১১৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় আফ্রিকার দলটি।


জবাবে ১১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ৫ উইকেটের বিনিময়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দলটির পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন স্টিভ স্মিথ। এছাড়া মার্কাস স্টইনিসের অপরাজিত ২৪, গ্লেন ম্যাক্সওয়েল ১৮, ম্যাথু ওয়েড ১৫, ডেভিড ওয়ার্নার ১৪ ও মিশেল মার্স করেন ১১ রান।


দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেছেন অ্যানরিচ নর্টজে। এছাড়া রাবাদা, মহারাজ ও শামসি নেন একটি করে উইকেট। এর আগে প্রথমে ব্যাট করতে নেমে মার্করামের ৪০ রানের ওপর ভর করে স্কোরবোর্ডে ১১৮ রান দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। এছাড়া রাবাদা ১৯, ডেভিড মিলার ১৬, টেম্বা ভুবামা ১২ ও হেনরিক ক্লাসেন করেন ১১ রান।


অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেছেন স্টার্ক, হ্যাজলউড ও এডাম জাম্পা। এছাড়া একটি করে উইকেট নেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্স। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন হ্যাজলউড।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com